চকবাজারে আগুনের তদন্ত প্রতিবেদন ২-৩ দিনেই : ওবায়দুল কাদের     কেমিক্যাল গোডাউন সরাতে আটঘাট বেঁধে নেমেছি     চকবাজারে অগ্নিকাণ্ডে জাতিসংঘ মহাসচিবের শোক     রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী     আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকালে     ইকুয়েডরে ৭.৫ মাত্রার ভূমিকম্প     অগ্রগতি ৩২ শতাংশ, ২০২২ সালেই বঙ্গবন্ধু টানেল     অগ্নিদগ্ধদের দেখতে ঢামেকে প্রধানমন্ত্রী    

একদিনেই উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং

  মে ০৯, ২০১৮     ১৯৮৮     ৯:৩৯ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

আনিস আহামেদ : লালবাগ কেল্লা ঢাকার ঐতিহাসিক স্থাপনা । প্রতিদিন এখানে শত শত দেশী-বিদেশি পর্যটক বেড়াতে আসেন। এছাড়া কামরাঙ্গীরচর হতে মূল শহরে যোগাযোগের এটা অন্যতম প্রধান সড়ক। কেল্লাকে ঘিরে গড়ে উঠেছে ফুড়জোন।

এই রাস্তাটি দীর্ঘদিন মেরামত না হওয়ায় স্বর্বসাধারণের অনেক ভোগান্তি হচ্ছিল।  গত তিন দিন আগে রাতে রাস্তাটি পিচ দিয়ে কার্পেটিং করা হয়। নিম্নমানের কার্পেটিং এর কারণে পরের দিন থেকেই চলাচলকারী গাড়ির চাকার সাথেই কার্পেটিং উঠে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ প্রতিবাদ করছে। গত শুষ্ক মৌসুমে এই কাজ শেষ করার কথা থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান তা সম্পন্ন না করে জুনের মধ্যে বিল তোলার বিষয়টি সামনে রেখে মে মাসের বৃষ্টিতে তাড়াহুড়া করে কাজ করার কারনণই এমনটা ঘটেছে সাধারণ মানুষের ধারনা।
এ ব্যাপারে স্থানীয় ২৫ নং  ওয়ার্ড কাউন্সিলর ও লালবাগ থানা আওয়ামী লীগ সভাপতি হাজী দেলোয়ার হোসেন জানান, তার কাছেও এ ক্ষেত্রে নিম্নমানের কাজের অভিযোগ এসেছে। লালবাগ কেল্লা তার এলাকাধীন হলেও রাস্তাটি ২৬ নং ওয়ার্ড এর উন্নয়ন প্রকল্প অধীনে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য ২০১৬-১৭ অর্থ বছরে এই কাজটি সম্পন্ন হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে সম্পন্ন করা হয় হচ্ছে ২০১৭-১৮ অর্থ বছরে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উন্নয়ন কাজ এক অর্থ বছরের কাজ পরবর্তী অর্থ বছরে সম্পন্ন করা রেওয়াজে পরিনত হয়েছে। এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলরদের অভিযোগ ঠিকাদাররা আমলে নিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে।  

উত্তরণবার্তা/এএইচ
 



আগুন খেয়ে জাদুকরের মৃত্যু

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

বিশ্বের বৃহত্তম মৌমাছি

  ফেব্রুয়ারী ২৩, ২০১৯

চকবাজারে আগুন: বেড়েই চলেছে লাশের সারি

  ফেব্রুয়ারী ২১, ২০১৯     ৬৫০

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৩৪

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৪১৫

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩৬৭

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৮১

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪৯

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৮০

তেলাপিয়া প্রিয় মাছ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯     ১৫৮

পুরনো খবর