বাংলাদেশে ভারতের পরবর্তী হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী     বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফেরানোর সবশেষ তথ্য জানালেন আইনমন্ত্রী     মুখোশ উন্মোচন করতে হবে খুশি কলাম লেখকদের : হাছান মাহমুদ     কিশোর উন্নয়ন কেন্দ্রে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ৩     উন্নয়ন কাজে ডিএসসিসি’র সাথে সমন্বয় করে কাজ করতে হবে : মেয়র তাপস     এবার দুদকের ভুয়া কমিশনার গ্রেফতার     চীনের সঙ্গে উত্তেজনা এড়াতে মার্কিন নৌ মহড়ায় অংশ নেবে না ফিলিপাইন     ১৫ আগস্টের মূল খলনায়কদের মুখোশ উন্মোচনের দাবি জানিয়েছেন নানক    

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ইসি সচিব

  ফেব্রুয়ারি ২৮, ২০১৯     ২৮১     ৬:০০ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।
রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ভোটগ্রহণ শেষে আজ এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা বলেন।
হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। কোথাও কোন ধরনের সহিংসতা হয়নি, কোন কেন্দ্র স্থগিতও হয়নি।
কত শতাংশ ভোট পরেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ঢাকা দুই সিটির সব গুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পরতে পারে। তবে এটা এখনো হিসাব করিনি। শুধুমাত্র অনুমান করছি।’
১ মার্চ ভোটার দিবসের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমভাবে আগামীকাল জাতীয় ভোটার দিবস পালিত হবে। সারাদেশে এই দিবসটি পালনের উদ্যোগ নেয়া হয়েছে এবং কেন্দ্রীয়ভাবে নির্বাচন কমিশনেও দিবস পালনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, হালনাগাদের কাজ আনুষ্ঠানিক ভাবে আগামীকাল থেকে শুরু হবে। কাল নতুন ৬ জন ভোটারকে জাতীয় পরিচয়পত্র প্রদানের মধ্যদিয়ে এই কার্যক্রম শুরু হবে। তবে পুরো মার্চ মাস জুড়ে উপজেলা নির্বাচনের জন্য এপ্রিল মাস থেকে বিভিন্ন এলাকায় এই হালনাগাদের কাজ শুরু হবে।

উত্তরণবার্তা/দীন



নির্বাসনের দিনগুলি

  আগস্ট ১৩, ২০২০

বাজারে এলো রেনো ৪

  আগস্ট ১৩, ২০২০

পুরনো খবর