বন্যার্তদের মাঝে ১১ হাজার ৬ টন চাল বিতরণ করেছে সরকার     শনিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার ৯০তম জন্মবার্ষিকী     সিনহার বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক : ওবায়দুল কাদের     নিখোঁজ কয়েদির সন্ধানে অভিযান চলছে : কারা মহাপরিদর্শক     ১৬ অঞ্চলে বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া     শিমুলিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীচাপ বাড়ছে     শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু     রাজধানীসহ ১৯ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস    

জাতীয় ভোটার দিবস ১ মার্চ

  ফেব্রুয়ারি ২৮, ২০১৯     ২৫৬     ৫:৩২ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ‘ভোটার হব, ভোট দিব’ এই স্লোগানকে সামনে রেখে শুক্রবার ১ মার্চ প্রথমবারের মতো ‘জাতীয় ভোটার দিবস’ পালিত হবে। দিবসটি উপলক্ষে নির্বাচন ভবনসহ সারাদেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে নানা কর্মসূচির আয়োজন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির কর্মকর্তারা জানান, ভোটার দিবসে কেন্দ্রীয়ভাবে এবং মাঠ পর্যায়ে কর্মসূচির আয়োজনের কাজ চলছে। কেন্দ্রীয়ভাবে ভোটার দিবস উপলক্ষে সংসদ ভবনের সামনে থেকে আগারগাঁওয়ের নির্বাচন ভবন পর্যন্ত র‌্যালি হবে সকালে। বিকেল ৪টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে আলোচনা সভা হবে। তাতে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, ইসির পাঁচ কমিশনার ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা। সন্ধ্যা পৌনে ৬টার দিকে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হবে।

গত বছরের ২ এপ্রিল ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ ১ মার্চকে ‘জাতীয় ভোটার দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয় মন্ত্রিসভা। এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন করে এ বিষয়ে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগকে নির্দেশ দেয় মন্ত্রিসভা।

এদিকে ভোটার দিবস উপলক্ষে শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছে কমিশন। নির্বাচন ভবনে গিয়ে দেখা যায়, ভোটার দিবস উপলক্ষে ইতোমধ্যে নির্বাচন ভবন চলছে সাজসজ্জার কাজ। ভবনের চারপাশ সাজানো হচ্ছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্য কমিশনারদের ছবি, ‘১ মার্চ ভোটার দিবস’ লেখা সম্বলিত নানা ব্যানারে। শুক্রবার র‌্যালি করার জন্য নির্বাচন ভবনে আনা হয়েছে নানা সাজ-সরঞ্জাম।

উত্তরণবার্তা/দীন



৭ আগস্ট: হাসতে নেই মানা

  আগস্ট ০৭, ২০২০     ১০৭

ত্রিভুজ প্রেমের গল্পে তারিন

  আগস্ট ০৭, ২০২০     ৫১

পুরনো খবর