আজ - রবিবার, ২০ মে ২০১৮, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | ঢাকা সময়: ১০:০২ অপরাহ্ন
বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী     ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট     আগামী নির্বাচনে বড় বিজয়ে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ     বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরা নিষিদ্ধ     স্যাটেলাইট উৎক্ষেপণ করে নজির স্থাপন করেছে বাংলাদেশ: স্পিকার     বরিশালে ‘বন্ধুকযুদ্ধে’ ডাকাত নিহত     আন্তর্জাতিক একক ব্যবহার নিশ্চিত করা গেলে বাণিজ্য সহজীকরণের কাজ ত্বরান্বিত হবে : শেখ হাসিনা     একটি বাড়ি একটি খামার প্রকল্পে স্বাবলম্বী হচ্ছে গ্রামের হতদরিদ্র লাখো পরিবার    

ব্যবসায়ী এ কে আজাদকে ফের দুদকে তলব

  মে ০৯, ২০১৮     ৪৫     ১:১১ অপরাহ্ণ     আইন-আদালত
--

নিজস্ব প্রতিবেদক, উত্তরণবার্তা.কম : হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদকে আগামী ২২ মে আবারও তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পরপর দুবার তলব করার পরও দুদকে হাজির না হওয়ায় আজ বুধবার নতুন এ দিন নির্ধারণ করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপপরিচালক) প্রণব কুমার ভট্টাচার্য জানান, দ্বিতীয় দফার তলবে আজ বুধবার সকালে একে আজাদের দুদকে হাজির হওয়ার কথা ছিল। তবে গত ২৯ এপ্রিল দরখাস্তের মাধ্যমে সময় চেয়ে আবেদন করেছিলেন তিনি। এ আবেদনের পরিপ্রেক্ষিতে দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর সই করা চিঠিতে ২২ মে তাকে তলব করা হয়েছে।

এর আগে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ এপ্রিল দিন নির্ধারিত ছিল। দেশের বাইরে থাকার কারণে ওই দিন সকালে তিনি সময় চেয়ে দুদকে চিঠি দেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতে পাঁচ সপ্তাহ সময় দিয়ে তাকে ৯ মে দুদকে হাজির থাকতে বলা হয়।

একে আজাদের বিরুদ্ধে ভ্যাট-ট্যাক্স ফাঁকি দিয়ে হাজার হাজার কোটি টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে সংস্থাটি। অভিযোগ সম্পর্কে তার বক্তব্য জানতে তাকে দুদকে হাজির হতে নোটিশ পাঠানো হয়।

উল্লেখ্য, ২০ মার্চ অনুমোদিত নকশা ছাড়া বাড়ি নির্মাণের অভিযোগে একে আজাদের গুলশানের বাড়ির একাংশ ভেঙে ফেলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এর পর দিনই তাকে তলব করা হয়।

উত্তরণবার্তা.কম/এআর
 



মিথ্যে বললেই ধরে ফেলবে মোবাইল!

  এপ্রিল ২১, ২০১৮     ১০৪৩

পুরাতুন খবর