বাংলাদেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছি: প্রধানমন্ত্রী     বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন     দাপুটে জয়ে ওয়ানডে সিরিজ বাংলাদেশের     আমজাদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ     তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৯০     মানবতাবিরোধীদের যারা রক্ষার চেষ্টা করছে, তাদেরও বিচার হবে     বোলিংয়ে বাংলাদেশ, একাদশে মিথুন-সাইফউদ্দিন     সমুদ্রবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত    

সহজ জয়ে ফরাসি কাপ জিতল পিএসজি

  মে ০৯, ২০১৮     ১৬১     ১:১৫ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক, উত্তরণবার্তা.কম : হ্যাটট্রিক শিরোপা জেতা হয়েছিল গত বছরই। এবার ফরাসি কাপ জিতে টানা চতুর্থ ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হলো প্যারিস সেইন্ট জার্মেই।

এর আগে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালেও ফরাসি কাপ জিতেছিল পিএসজি।

শিরোপা জিততে বেগ পেতে হয়নি পিএসজিকে। তৃতীয় সারির দল লেগ হারবিয়েরসকে ২-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে একটি করে গোল করেন জিওভানি সেলসো ও এডিসন কাভানি।
 
উনাই এমেরির শিষ্যরা ম্যাচের শুরু থেকেই দাপট ধরে রেখেছিল। প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ২৬ মিনিটি পর্যন্ত। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো পাসে শট নিয়ে জালে জড়ান সেলসো।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি লিগের চ্যাম্পিয়নরা। বিরতি থেকে ফিরে গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন কাভানি। কিন্তু ৭৪ মিনিটে স্পট কিকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন উরুগুয়ের এ তারকা। ডি বক্সের ভেতরে তাকে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি।
 
গোলের সুযোগ হাতছাড়া করেননি কাভানি। এরপর আর গোল পায়নি চ্যাম্পিয়নরা। লেগ হারবিয়েরস সুযোগ তৈরি করলেও লক্ষভেদ করতে পারেননি।

ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফেরা নেইমার এদিন দলের জয় মাঠে থেকে দেখেছেন। শিরোপা জয়ের পর উল্লাসেও মেতে উঠেন ব্রাজিলের সুপারস্টার।

উত্তরণবার্তা.কম/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৭৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৩৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১০

পুরনো খবর