আজ - রবিবার, ২০ মে ২০১৮, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | ঢাকা সময়: ১০:০৩ অপরাহ্ন
বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী     ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট     আগামী নির্বাচনে বড় বিজয়ে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ     বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরা নিষিদ্ধ     স্যাটেলাইট উৎক্ষেপণ করে নজির স্থাপন করেছে বাংলাদেশ: স্পিকার     বরিশালে ‘বন্ধুকযুদ্ধে’ ডাকাত নিহত     আন্তর্জাতিক একক ব্যবহার নিশ্চিত করা গেলে বাণিজ্য সহজীকরণের কাজ ত্বরান্বিত হবে : শেখ হাসিনা     একটি বাড়ি একটি খামার প্রকল্পে স্বাবলম্বী হচ্ছে গ্রামের হতদরিদ্র লাখো পরিবার    

সহজ জয়ে ফরাসি কাপ জিতল পিএসজি

  মে ০৯, ২০১৮     ২৪     ১১:৩৭ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক, উত্তরণবার্তা.কম : হ্যাটট্রিক শিরোপা জেতা হয়েছিল গত বছরই। এবার ফরাসি কাপ জিতে টানা চতুর্থ ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হলো প্যারিস সেইন্ট জার্মেই।

এর আগে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালেও ফরাসি কাপ জিতেছিল পিএসজি।

শিরোপা জিততে বেগ পেতে হয়নি পিএসজিকে। তৃতীয় সারির দল লেগ হারবিয়েরসকে ২-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে একটি করে গোল করেন জিওভানি সেলসো ও এডিসন কাভানি।
 
উনাই এমেরির শিষ্যরা ম্যাচের শুরু থেকেই দাপট ধরে রেখেছিল। প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ২৬ মিনিটি পর্যন্ত। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো পাসে শট নিয়ে জালে জড়ান সেলসো।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি লিগের চ্যাম্পিয়নরা। বিরতি থেকে ফিরে গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন কাভানি। কিন্তু ৭৪ মিনিটে স্পট কিকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন উরুগুয়ের এ তারকা। ডি বক্সের ভেতরে তাকে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি।
 
গোলের সুযোগ হাতছাড়া করেননি কাভানি। এরপর আর গোল পায়নি চ্যাম্পিয়নরা। লেগ হারবিয়েরস সুযোগ তৈরি করলেও লক্ষভেদ করতে পারেননি।

ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফেরা নেইমার এদিন দলের জয় মাঠে থেকে দেখেছেন। শিরোপা জয়ের পর উল্লাসেও মেতে উঠেন ব্রাজিলের সুপারস্টার।

উত্তরণবার্তা.কম/এআর
 



মিথ্যে বললেই ধরে ফেলবে মোবাইল!

  এপ্রিল ২১, ২০১৮     ১০৪৩

পুরাতুন খবর