উন্নয়ন প্রকল্পে তদারকি বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশনা     আজ সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি চলছে     টেকসই উন্নয়নে যথাযথ ভূমিকা রাখতে প্রকৌশলীদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির     ১ লাখ ৬৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপি অনুমোদন     ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার     ডাকসুর প্রথম কার্যকরী সভা ২৩ মার্চ     মোজাম্বিকে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াতে পারে    

সহজ জয়ে ফরাসি কাপ জিতল পিএসজি

  মে ০৯, ২০১৮     ১৮৩     ১:১৫ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক, উত্তরণবার্তা.কম : হ্যাটট্রিক শিরোপা জেতা হয়েছিল গত বছরই। এবার ফরাসি কাপ জিতে টানা চতুর্থ ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হলো প্যারিস সেইন্ট জার্মেই।

এর আগে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালেও ফরাসি কাপ জিতেছিল পিএসজি।

শিরোপা জিততে বেগ পেতে হয়নি পিএসজিকে। তৃতীয় সারির দল লেগ হারবিয়েরসকে ২-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে একটি করে গোল করেন জিওভানি সেলসো ও এডিসন কাভানি।
 
উনাই এমেরির শিষ্যরা ম্যাচের শুরু থেকেই দাপট ধরে রেখেছিল। প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ২৬ মিনিটি পর্যন্ত। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো পাসে শট নিয়ে জালে জড়ান সেলসো।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি লিগের চ্যাম্পিয়নরা। বিরতি থেকে ফিরে গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন কাভানি। কিন্তু ৭৪ মিনিটে স্পট কিকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন উরুগুয়ের এ তারকা। ডি বক্সের ভেতরে তাকে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি।
 
গোলের সুযোগ হাতছাড়া করেননি কাভানি। এরপর আর গোল পায়নি চ্যাম্পিয়নরা। লেগ হারবিয়েরস সুযোগ তৈরি করলেও লক্ষভেদ করতে পারেননি।

ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফেরা নেইমার এদিন দলের জয় মাঠে থেকে দেখেছেন। শিরোপা জয়ের পর উল্লাসেও মেতে উঠেন ব্রাজিলের সুপারস্টার।

উত্তরণবার্তা.কম/এআর
 



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১২৯

মজাদার কিমা পরোটা

  মার্চ ১২, ২০১৯     ১১৪

পুরনো খবর