জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের মর্যাদা সমুন্নত রাখতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     শাহজালালে ইয়াবা ও সিগারেটসহ ২ যাত্রী আটক     শেখ হাসিনাকে অভিবাদন জানালেন সুষমা স্বরাজ     নিউইয়র্কে বিশ্বনেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে শেখ হাসিনা     ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৬ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ     সাবেক প্রধান বিচারপতি সিনহা বিচার বিভাগের ভাবমূর্তি নষ্ট করছেন : এটর্নি জেনারেল     ফ্ল্যাট কিনতে ৫% সুদে ঋণ পাবেন সরকারি কর্মচারীরা     ডিএসসিসির বিশ্ব রেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ    

সহজ জয়ে ফরাসি কাপ জিতল পিএসজি

  মে ০৯, ২০১৮     ১১৬     ১১:৩৭ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক, উত্তরণবার্তা.কম : হ্যাটট্রিক শিরোপা জেতা হয়েছিল গত বছরই। এবার ফরাসি কাপ জিতে টানা চতুর্থ ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হলো প্যারিস সেইন্ট জার্মেই।

এর আগে ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালেও ফরাসি কাপ জিতেছিল পিএসজি।

শিরোপা জিততে বেগ পেতে হয়নি পিএসজিকে। তৃতীয় সারির দল লেগ হারবিয়েরসকে ২-০ গোলে হারিয়েছে তারা। দলের হয়ে একটি করে গোল করেন জিওভানি সেলসো ও এডিসন কাভানি।
 
উনাই এমেরির শিষ্যরা ম্যাচের শুরু থেকেই দাপট ধরে রেখেছিল। প্রথম গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ২৬ মিনিটি পর্যন্ত। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো পাসে শট নিয়ে জালে জড়ান সেলসো।

১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফরাসি লিগের চ্যাম্পিয়নরা। বিরতি থেকে ফিরে গোলের সহজ সুযোগ হাতছাড়া করেন কাভানি। কিন্তু ৭৪ মিনিটে স্পট কিকে গোল করে দলের ব্যবধান দ্বিগুন করেন উরুগুয়ের এ তারকা। ডি বক্সের ভেতরে তাকে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি।
 
গোলের সুযোগ হাতছাড়া করেননি কাভানি। এরপর আর গোল পায়নি চ্যাম্পিয়নরা। লেগ হারবিয়েরস সুযোগ তৈরি করলেও লক্ষভেদ করতে পারেননি।

ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফেরা নেইমার এদিন দলের জয় মাঠে থেকে দেখেছেন। শিরোপা জয়ের পর উল্লাসেও মেতে উঠেন ব্রাজিলের সুপারস্টার।

উত্তরণবার্তা.কম/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৮

পুরনো খবর