বাংলাদেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছি: প্রধানমন্ত্রী     বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন     দাপুটে জয়ে ওয়ানডে সিরিজ বাংলাদেশের     আমজাদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ     তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৯০     মানবতাবিরোধীদের যারা রক্ষার চেষ্টা করছে, তাদেরও বিচার হবে     বোলিংয়ে বাংলাদেশ, একাদশে মিথুন-সাইফউদ্দিন     সমুদ্রবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত    

ইউজিসির ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ১৬৫ শিক্ষার্থী

  মে ০৮, ২০১৮     ২৪৮     ১:১৫ পূর্বাহ্ন     শিক্ষা
--

নিজস্ব প্রতিবেদক,  উত্তরণবার্তা.কম : বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৫ জন কৃতী শিক্ষার্থী (পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ ও প্রাইভেট বিশ^বিদ্যালয়ের ২ জন) স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে ২০১৭ সালের জন্য ইউজিসি’র উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে আজ মঙ্গলবার কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় ইউজিসি চেয়ারম্যান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে।’
তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুবিধামতো সময়ে ইউজিসি’র উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।
ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন ও অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ ও ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।
দেশের বিশ্ববিদ্যালগুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভাল ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

উত্তরণবার্তা.কম/দীন



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৭৭

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৩৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১০

পুরনো খবর