আজ - রবিবার, ২০ মে ২০১৮, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ | ঢাকা সময়: ১০:০১ অপরাহ্ন
বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী     ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট     আগামী নির্বাচনে বড় বিজয়ে আত্মবিশ্বাসী আওয়ামী লীগ     বঙ্গোপসাগরে ৬৫ দিন মাছ ধরা নিষিদ্ধ     স্যাটেলাইট উৎক্ষেপণ করে নজির স্থাপন করেছে বাংলাদেশ: স্পিকার     বরিশালে ‘বন্ধুকযুদ্ধে’ ডাকাত নিহত     আন্তর্জাতিক একক ব্যবহার নিশ্চিত করা গেলে বাণিজ্য সহজীকরণের কাজ ত্বরান্বিত হবে : শেখ হাসিনা     একটি বাড়ি একটি খামার প্রকল্পে স্বাবলম্বী হচ্ছে গ্রামের হতদরিদ্র লাখো পরিবার    

ইউজিসির ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ১৬৫ শিক্ষার্থী

  মে ০৮, ২০১৮     ৩৫     ৭:০১ অপরাহ্ণ     শিক্ষা
--

নিজস্ব প্রতিবেদক,  উত্তরণবার্তা.কম : বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৫ জন কৃতী শিক্ষার্থী (পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ ও প্রাইভেট বিশ^বিদ্যালয়ের ২ জন) স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসাবে ২০১৭ সালের জন্য ইউজিসি’র উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে আজ মঙ্গলবার কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় ইউজিসি চেয়ারম্যান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে।’
তিনি বলেন, প্রধানমন্ত্রীর সুবিধামতো সময়ে ইউজিসি’র উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।
ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন ও অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মোঃ খালেদ ও ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।
দেশের বিশ্ববিদ্যালগুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভাল ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

উত্তরণবার্তা.কম/দীন



মিথ্যে বললেই ধরে ফেলবে মোবাইল!

  এপ্রিল ২১, ২০১৮     ১০৪৩

পুরাতুন খবর