ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১,৩৫০ জনের মৃত্যু     করোনা : ১৫০ ভেন্টিলেটর নিয়ে রাশিয়ায় মার্কিন সামরিক বিমান     যথাযথ পদক্ষেপের ফলেই দেশের করোনা পরিস্থিতি ভালো : প্রধানমন্ত্রী     ‘স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা করোনা সংকটকে ঘনীভূত করতে পারে’     জম্মু-কাশ্মীরে গাড়িবোমা হামলার পরিকল্পনা বানচাল     করোনায় মারা যাওয়া পুলিশ ও আনসার সদস্যের পরিবারকে ১৭ লাখ টাকা দিলেন ডিএমপি কমিশনার     ট্রাম্প আমেরিকাকে বিভক্ত করার চেষ্টা করছেন : সাবেক পেন্টাগন প্রধান     যশোলদিয়া পানি শোধনাগার পরিদশনে গেলেন স্থানীয় সরকার মন্ত্রী    

আফজাল হোসেনকে একঝাঁক তারকার শুভেচ্ছা

  ফেব্রুয়ারি ১৩, ২০১৯     ৭৪৭     ৭:৫৪ অপরাহ্ণ     প্রবন্ধ
--

উত্তরণবার্তা ডেস্ক : ‘একুশে গ্রন্থমেলা এলে সাধারণত পাঠক এবং লেখক অন্যরকম এক ভালোলাগা নিয়ে জেগে উঠেন। যে কারণে প্রত্যেক লেখকেরই এই বই মেলাকে ঘিরে বই প্রকাশের পরিকল্পনা থাকে। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। বই নিয়ে হাজির হয়েছি’- নিজের বই প্রকাশ করা সম্পর্কে এভাবেই বলছিলেন নন্দিত অভিনেতা, নির্মাতা ও চিত্রশিল্পী আফজাল হোসেন।
প্রতিবারের মতো এবারও একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হতে যাচ্ছে চিরসবুজ এই তারকার লেখা দুটি বই। বই দুটি প্রকাশ হওয়া উপলক্ষ্যে সম্প্রতি ছায়ানট প্রাঙ্গণে এক মিলন মেলার আয়োজন করা হয়। সেখানে লেখক আফজালকে শুভেচ্ছা জানাতে হাজির ছিলেন নানা অঙ্গনের একঝাঁক তারকা ও প্রিয়মুখ।
তাদের ভিড়ে ছিলেন সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীতশিল্পী রোজি সেলিম, বিপাশা হায়াত, আফসানা মিমি, ত্রপা মজুমদার, অপি করিম, তারিন ও আফজাল হোসেনের স্ত্রী তাজিন হালিম।
আরও ছিলেন অভিনেতা মামুনুর রশীদ, শহীদুজ্জমান সেলিম, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।
আফজাল হোসেনের লেখা দুটি বইয়ের মধ্যে একটি কাব্যগ্রন্থ এবং অন্যটি সমকালীন বিভিন্ন বিষয়ের রচনা সংকলন। কবিতার বইটির নাম ‘১৯ নম্বর কবিতা মোকাম’ এবং গল্পের বইটির নাম ‘সাবান মাখা রোদ’।
আফজাল হোসেন জানান কবিতার বইটিতে ৫০টিরও বেশি কবিতা রয়েছে। আবার গল্পের বইটিতে বিভিন্ন সময়ে তার লেখা প্রকাশিত ও অপ্রকাশিত বিভিন্ন বিষয়ভিত্তিক গল্প আছে। ১৪টি গল্প আছে এই বইটিতে।
আফজাল হোসেনের ‘১৯ নম্বর কবিতা মোকাম’ ও ‘সাবান মাখা রোদ’ অনন্যা প্রকাশনী থেকে প্রকাশ হতে যাচ্ছে।
বইমেলায় আফজাল হোসেনের প্রথম বই প্রকাশিত হয়েছিলো তিন দশকেরও বেশি সময় আগে তারই বন্ধু ইমদাদুল হক মিলনের সঙ্গে যৌথভাবে ‘যুবকদ্বয়’ নামে একটি বই। এটি অনন্যা প্রকাশনী থেকেই প্রকাশিত হয়েছিলো।
গত বছর একই প্রকাশনা থেকে বইমেলায় প্রকাশিত হয়েছিলো চারটি উপন্যাসের সমাহার ‘চার দরজা’ এবং বারোটি গল্প নিয়ে গল্প সমাহার ‘জাহাঙ্গীর বাদশা’হর ঘোড়া’।
উত্তরণবার্তা/অআ
 



৪ জুন: হাসতে নেই মানা

  জুন ০৪, ২০২০     ১৮১

পুরনো খবর