আজ - রবিবার, ২৭ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ | ঢাকা সময়: ০৫:৪২ পূর্বাহ্ন
সুযোগ পেলে নারী নিজের কর্মক্ষেত্র তৈরীর মাধ্যমে স্বাবলম্বী হতে পারে : ড. শিরীন শারমিন     স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সিদ্ধান্তের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব স্বাস্থ্য সম্মেলন     মাদক বিরোধী অভিযানের সমালোচনা করে বিএনপি মাদক ব্যবসায়ীদের উৎসাহিত করছে : হানিফ     এ সম্মান শুধু আমার নয়, সব বাঙালির : প্রধানমন্ত্রী শেখ হাসিনা     শেখ হাসিনাকে সম্মানসূচক ডিলিট প্রদান     আজ সম্মানসূচক ডিলিট পাচ্ছেন শেখ হাসিনা     বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : নরেন্দ্র মোদি     ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানাবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা    

সিলেটে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা শুরু

  মার্চ ১০, ২০১৮     ২১১          নির্বাচন
--

জেলায় সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হয়েছে। আজ শনিবার সকালে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে মেলার উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। এর আগে সকাল সাড়ে ৯টায় নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক অকিল রঞ্জন তালুকদারের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান। অনুষ্ঠানে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি হাছিন আহমদ, বিসিকের ডিজিএম মহসিন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট উইমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসন সিলেট, এসএমই ফাউন্ডেশন এবং বিসিক সিলেট এর পাশাপাশি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং নাসিব যৌথ ভাবে এ মেলার আয়োজনে কাজ করেছে। আগামী ১৬ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রি এবং বাজার সম্প্রসারণ করাই এসএমই পণ্য মেলার মূল্য উদ্দেশ্য। পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তাসহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ করতে এ মেলার আয়োজন। 
বক্তারা বলেন, আঞ্চলিক পর্যায়ে মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতি পাবে। উৎপাদক ক্রেতা ও বিক্রেতার মধ্যে পারষ্পারিক সংযোগ স্থাপন হবে। এসএমই পণ্যের বাজার সম্প্রসারণ এবং শিল্পায়নের বিকাশ ঘটলে সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে হবে। 
মেলায় মোট ৫০টি স্টল অংশ নিয়েছে। এর মধ্যে এসএমই ফাউন্ডেশন (হেল্প ডেস্ক) ১টি, ব্যাংক ও ননব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ২টি, রক্তদান কেন্দ্র ১টি, ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ ১টি এবং মিডিয়া সেন্টার ১টি রয়েছে। এছাড়া ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের বরাদ্দ দেওয়া হয়েছে।
মেলাকে আকর্ষণীয় ও ফলপ্রসু করার জন্য স্টল সমূহের মধ্য থেকে ৫টি স্টলকে শ্রেষ্ঠ নির্বাচিত করে পুরস্কার প্রদান করা হবে। প্রতিদিন সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।



মিথ্যে বললেই ধরে ফেলবে মোবাইল!

  এপ্রিল ২১, ২০১৮     ১০৭০

পুরাতুন খবর