চীন থেকে আরো জাহাজ আনছে নৌ মন্ত্রণালয়     কাটার ফিজি-শিমু জীবনইনিংসে বন্দি     মধ্যএপ্রিলে দেশে ফিরছেন ওবায়দুল কাদের     ৯ নম্বর স্প্যান দৃশ্যমান পদ্মা সেতুতে     বাড়ানো হলো হজযাত্রীদের নিবন্ধনের সময়     রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে     বাইপাস সার্জারি শেষে ভাল আছেন ওবায়দুল কাদের     ধানের উৎপাদন বৃদ্ধিতে ইরি ও ব্রি’র মধ্যে সহযোগিতা জোরদারের আহ্বান প্রধানমন্ত্রীর    

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৭৪     ৮:৩১ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : বৈশ্বিক বাজারে হুয়াওয়ে পি২০ স্মার্টফোন দারুণ সাড়া ফেলেছে। এরই ধারাবাহিকতায় ডিভাইসটির পরবর্তী সংস্করণ আনতে যাচ্ছে হুয়াওয়ে। পি৩০ ও পি৩০ প্রো নামের নতুন দুই স্মার্টফোন আগামী মাসে প্যারিসে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মোচন করা হবে। হুয়াওয়ের পক্ষ থেকে তাদের নতুন হ্যান্ডসেট উন্মোচনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর এনডিটিভি।
গত বছর হুয়াওয়ের পি২০ লাইনআপের দুটি স্মার্টফোন উন্মোচন করা হয়েছিল। এগুলো হলো পি২০ ও পি২০ প্রো। আগামী মার্চে এ হাই-এন্ড সিরিজের স্মার্টফোন উন্মোচনের ক্ষেত্রে একই ধারা অব্যাহত রাখা হবে। অর্থাৎ গত বছরের মতোই একযোগে পি৩০ ও পি৩০ প্রো ডিভাইস দুটি উন্মোচন করবে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ে তাদের পি সিরিজের স্মার্টফোনগুলো ডিজাইন এবং ভালো ক্যামেরা চান, এমন গ্রাহকদের কথা বিবেচনা করে উন্মোচন করে।
পি সিরিজের নতুন দুই ডিভাইস বিষয়ে বিস্তারিত জানায়নি হুয়াওয়ে। বিভিন্ন ওয়েবসাইটের তথ্যমতে, পি৩০ ও পি৩০ প্রোতে অর্গানিক লাইট-এমিটিং ডায়োড (ওএলইডি) ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। নচ ডিসপ্লের পরিবর্তে উভয় ডিভাইসে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেখা যেতে পারে। পাশাপাশি দুই হ্যান্ডসেটেই অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। ডিভাইসগুলোয় হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৯৮০ প্রসেসর থাকবে।
এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ৮ গিগাবাইট র্যামের হুয়াওয়ে পি৩০ হ্যান্ডসেটে ৬ দশমিক ১ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হবে। অন্যদিকে ১২ গিগাবাইট র্যামের হুয়াওয়ে পি৩০ প্রোতে থাকবে ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে।
হুয়াওয়ে পি৩০ স্মার্টফোনে হুয়াওয়ে মেট ২০ প্রোর মতো ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। তবে হুয়াওয়ে পি৩০ প্রো ডিভাইসটিতে পেরিস্কোপ স্টাইলের নতুন রিয়ার হার্ডওয়্যার ব্যবহার করা হতে পারে। এতে কার্যকর অপটিক্যাল জুম সুবিধা মিলবে। এক্ষেত্রে গত বছরের চেয়ে নতুন ডিভাইসটির রিয়ার ক্যামেরার সক্ষমতা আরো বেশি হবে।
উত্তরণবার্তা/অআ



সন্তানই আমার সবকিছু হবে

  মার্চ ১৯, ২০১৯     ১৬০

পুরনো খবর