মঙ্গোলিয়ায় বন্যায় ৪৮ জনের প্রাণহানি     তৃতীয় মৎস্য উৎপাদক দেশ হিসেবে এফএও’র স্বীকৃতি পেল বাংলাদেশ     একুশ আগস্ট মামলায় ৪৩ আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ     তিন সিটিতে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির ব্যাপক প্রস্তুতি     বৈশ্বিক বাণিজ্য সম্প্রসারণে সুবিধা বাড়াতে হবে : বাণিজ্যমন্ত্রী     লোহার তৈরি জাহাজ পানিতে ভাসে কেন?     পলিথিন ছেড়ে ‘সোনালী ব্যাগ’ ব্যবহারের আহ্বান প্রধানমন্ত্রীর     এইচএসসি ও সমমানের ফল প্রকাশ বৃহস্পতিবার    

সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে হায়দরাবাদের জয়

  মে ০৮, ২০১৮     ৯৫     ১১:২৪ পূর্বাহ্ন     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক, উত্তরণবার্তা.কম : বাংলাদেশের টি-২০ ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুন্যে আইপিএল এর সোমবারের ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ৫ রানের জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। সাকিব ব্যাট হাতে ৩২ বলে ৩৫ রান ও বল হাতে ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট লাভ করলেও ম্যাচসেরা হয়েছেন সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামসন।
 
এদিকে সানরাইজার্সের কাছে হেরে একাদশ আইপিএল থেকে কার্যত বিদায় নিল কোহলি বাহিনী। আর ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে প্লে-অফে চলে গেল চারমিনারের শহর। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে একাদশ আইপিএলের প্লে-অফে পৌঁছে গেল সানরাইজার্স হায়দরাবাদ।
 
১৪৬ রান তাড়া করতে নেমেও শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্সের। পার্থিব প্যাটেল ও মনন ভোরা রয়্যাল ইনিংস শুরু করলেও মাত্র ২৪ রানে ডাগ-আউটে ফেরেন পার্থিব। ভোরা মাত্র ৮ রান করে আউট হন। কোহলি ক্রিজে এসেই আক্রমণাত্মক ব্যাটিং করলেও সাকিবের বলে ইউসুফ পাঠানের দুরন্ত ক্যাচে ডাগ-আউটে ফেরেন রয়্যাাল ক্যাপ্টেন। ৩০ বলে পাঁচটি চার ও একটি ছক্কা-সহ ৩৯ রান করেন বিরাট কোহলি।এরপরই ডাগ-আউটে ফেরেন এবি ডি’ভিলিয়ার্স (৫), মঈন আলি (১০)। ১৪৬ রান তাড়া করতে গিয়ে মাত্র ৮৪ রানে ৫ উইকেট হারায় রয়্যাল চ্যালেঞ্জার্স। এখান থেকে মনদীপ-গ্র্যান্ডহোম লড়াই করলেও রয়্যালদের জেতাতে পারেনি। শেষ ওভারে জয়ের জন্য ১২ রান করতে হত রয়্যালদের। কিন্তু ভুবনেশ্বর কুমারের ওভারে তা তুলতে ব্যর্থ গ্র্যান্ডহোম-মনদীপ। মাত্র ৭ রান করতে পারে তারা। ৬ উইকেটে ১৪১ রানে থেমে যায় রয়্যাল ইনিংস।
 
এর আগে রয়্যালের আঁটোসাঁটো বোলিংয়ের বিরুদ্ধে মাত্র ১৪৬ রানে অল-আউট হয়ে যায় হায়দরাবাদ। লিগ শীর্ষে থাকা সানরাইজার্সের ব্যাটিং এদিন শুরু থেকে নড়বরে ছিল। হায়দরাবাদের হয়ে এদিন ইনিংস শুরু করেন অ্যালেক্স হ্যালস ও শিখর ধাওয়ান। কিন্তু তৃতীয় ওভারে হ্যালসকে ডাাগ-আউটে ফেরত পাঠান টিম সাউদি। মাত্র ১৫ রানে প্রথম উইকেট হারায় সানরাইজার্স। ধাওয়ানের সঙ্গে ক্যাপ্টেন কেন উইলিয়ামসন বড় ইনিংসের লক্ষ্য নিয়ে এগিয়ে গেলেও এই পার্টনারশিপও বেশিক্ষণ স্থায়ী হয়নি। ব্যক্তিগত ১৩ রানে ধাওয়ানকে ডাগ-আউটে ফেরান মহম্মদ সিরাজ। এর পর মনীশ পাণ্ডে মাত্র ৫ রান করে আউট হন। তার পর উইলিয়ামসন-সাকিব আল হাসান দলকে একশোর গণ্ডি পার করলেও ৫৬ রানে ডাগ-আউটে ফেরেন সানরাইজার্স অধিবনায়ক। ৩৯ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান উইলিয়ামসন। ৩২ বলে ৩৫ রান করে আউট হন সাকিব।
 
বল হাতে দুরন্ত সিরাজ। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৫ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন ডানহাতি রয়্যাল পেসার। আইপিএল অভিষেকে ৩ ওভারে মাত্র ১৯ রান দেন ইংল্যান্ড অল-রাউন্ডার মঈন আলি। দারুণ বোলিং করেন সাউদিও ও চাহাল। কিন্ত ব্যাটিং ব্যর্থতায় ফের হার হজম করে কার্যত একাদশ আইপিএল থেকে বিদায় নিল রয়্যাল চ্যালেঞ্জার্স। ১০ ম্যাচে কোহলিদের সংগ্রহ মাত্র ৬ পয়েন্ট। অর্থাৎ শেষ চারটি ম্যাচ জিতলেও ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত নয় কোহলিবাহিনীর।

উত্তরণবার্তা.কম/এআর



পুরনো খবর