বাংলাদেশ-ব্রুনেই ৬ সমঝোতা স্মারক স্বাক্ষরিত     শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ২৯০, গ্রেফতার ২৪     শ্রীলংকায় বোমা হামলা: শেখ সেলিমের নাতি নিহত     এবাদত-বন্দেগির মধ্য দিয়ে পবিত্র শবেবরাত পালিত     সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হোন : প্রধানমন্ত্রী     ব্রুনেইতে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা     শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় প্রধানমন্ত্রীর নিন্দা ও শোক     পবিত্র শবে বরাত আজ    

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা একযোগে কাজ করেছি: বেসিস সভাপতি

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৪৪     ১০:৫৭ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ২০১৯-২০ অর্থবছরের তথ্যপ্রযুক্তি খাত ভিত্তিক সম্মিলিত প্রাক বাজেট প্রস্তাবনা পেশের লক্ষ্যে সংশ্লিষ্ট খাতের বাণিজ্য সংগঠনগুলোর একটি সভা অনুষ্ঠিত হয়েছে বেসিসে। শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত এই সভায় তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের লক্ষ্যে বিশেষ করে স্থানীয় বাজারের অগ্রাধিকার প্রতিষ্ঠায় সম্মিলিত খসড়া বাজেট প্রস্তাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

সভায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, 'তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা বাণিজ্য সংগঠনগুলো একযোগে কাজ করে চলেছি। স্থানীয় বাজারের উন্নয়ন এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার প্রতিষ্ঠার জন্যেই এবার তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংগঠনগুলো সম্মিলিত বাজেট প্রস্তাব পেশ করবে। সে লক্ষ্যেই আজকের প্রাক বাজেট (২০১৯-২০) সম্মিলিত আলোচনা সভার আয়োজন করা হয়েছে'।

সভার সমন্বয় করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। সভায় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। পাশাপাশি বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, আইএসপিএবির কোষাধ্যক্ষ সুব্রত সরকার শুভ্র, বাক্যের সহ-সভাপতি তানভির ইব্রাহিম এবং বাক্যের অর্থ সম্পাদক মো. আমিনুল হক এই সভায় উপস্থিত ছিলেন। এছাড়াও বেসিস সচিবালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বেসিস সচিব হাশিম আহম্মদ।

উত্তরণবার্তা/এআর

 



সু-সম্পর্ক যেন চাড়া গাছ

  এপ্রিল ২২, ২০১৯

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৪

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫০৫

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১১

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৪

পুরনো খবর