রোহিঙ্গা ঢলের ২ বছর আজ     আইভি রহমান স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী     বিএনপি খুনির দল: হাছান মাহমুদ     রোহিঙ্গাদের ফেরাতে কৌশলে এগোচ্ছে সরকার : সেতুমন্ত্রী     আমিরাতের সর্বোচ্চ সম্মাননায় ভূষিত হলেন নরেন্দ্র মোদি     দেশে ফিরে বিশ্রাম না নিয়েই অনুশীলনে হাজির সাকিব     আগামীকাল থেকে শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পাঠের প্রতিযোগিতা     রোহিঙ্গাদের ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র চাপ অব্যাহত রাখবে : রবার্ট মিলার    

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা একযোগে কাজ করেছি: বেসিস সভাপতি

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৫৮     ১০:৫৭ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ২০১৯-২০ অর্থবছরের তথ্যপ্রযুক্তি খাত ভিত্তিক সম্মিলিত প্রাক বাজেট প্রস্তাবনা পেশের লক্ষ্যে সংশ্লিষ্ট খাতের বাণিজ্য সংগঠনগুলোর একটি সভা অনুষ্ঠিত হয়েছে বেসিসে। শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত এই সভায় তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের লক্ষ্যে বিশেষ করে স্থানীয় বাজারের অগ্রাধিকার প্রতিষ্ঠায় সম্মিলিত খসড়া বাজেট প্রস্তাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।

সভায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, 'তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আমরা বাণিজ্য সংগঠনগুলো একযোগে কাজ করে চলেছি। স্থানীয় বাজারের উন্নয়ন এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার প্রতিষ্ঠার জন্যেই এবার তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংগঠনগুলো সম্মিলিত বাজেট প্রস্তাব পেশ করবে। সে লক্ষ্যেই আজকের প্রাক বাজেট (২০১৯-২০) সম্মিলিত আলোচনা সভার আয়োজন করা হয়েছে'।

সভার সমন্বয় করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। সভায় উপস্থিত ছিলেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, আইএসপিএবির সভাপতি এম এ হাকিম, বাক্যের সভাপতি ওয়াহিদুর রহমান শরীফ এবং ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। পাশাপাশি বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, আইএসপিএবির কোষাধ্যক্ষ সুব্রত সরকার শুভ্র, বাক্যের সহ-সভাপতি তানভির ইব্রাহিম এবং বাক্যের অর্থ সম্পাদক মো. আমিনুল হক এই সভায় উপস্থিত ছিলেন। এছাড়াও বেসিস সচিবালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বেসিস সচিব হাশিম আহম্মদ।

উত্তরণবার্তা/এআর

 



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২৫১১

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৮২৫

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৬১১

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৫

পুরনো খবর