ডিসি আহমেদ কবীরকে ওএসডি করার সিদ্ধান্ত: জনপ্রশাসন প্রতিমন্ত্রী     রোহিঙ্গা ঢলের ২ বছর আজ     আইভি রহমান স্মরণে মিলাদে প্রধানমন্ত্রী     বিএনপি খুনির দল: হাছান মাহমুদ     রোহিঙ্গাদের ফেরাতে কৌশলে এগোচ্ছে সরকার : সেতুমন্ত্রী     আমিরাতের সর্বোচ্চ সম্মাননায় ভূষিত হলেন নরেন্দ্র মোদি     দেশে ফিরে বিশ্রাম না নিয়েই অনুশীলনে হাজির সাকিব     আগামীকাল থেকে শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পাঠের প্রতিযোগিতা    

উত্তর কোরিয়ায় ৩ দিন কাটালেন মার্কিন প্রতিনিধি

  ফেব্রুয়ারী ০৯, ২০১৯     ৬২     ১:৩৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে দ্বিতীয় সম্মেলন আয়োজন সফল করার লক্ষ্যে পিয়ংইয়ংয়ে তিন দিন কাটিয়ে দক্ষিণ কোরিয়া গিয়েছেন উত্তর কোরিয়ার জন্য মার্কিন প্রতিনিধি স্টেফেন বিগান।

বিগান জানান, তিনি তিন দিন উত্তর কোরিয়ায় আলোচনা করেছেন এবং দেশটির প্রতিনিধির সঙ্গে ফের আলোচনা করবেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিশ্চিত করেছেন, তিনি উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে সম্মেলন করবেন।

ট্রাম্প শুক্রবার এক টুইটার বার্তায় জানান, তার প্রতিনিধি উত্তর কোরিয়ায় ‘ফলপ্রসূ বৈঠক’ করেছেন এবং ট্রাম্প শান্তির পথে অগ্রসর হতে চাইছেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পিয়ংইয়ংয়ে স্টেফেন বিগান উত্তর কোরিয়ার প্রতিনিধি কিম হাইয়ক-চুলের সঙ্গে বৈঠক করেন। তারা ট্রাম্প ও কিমের আসন্ন সম্মেলনে পরমাণু নিরস্ত্রীকরণের প্রতিশ্রুতি পূরণ নিয়ে আলোচনা করেন। এ মাসের শেষে এই দুই প্রতিনিধি ফের বৈঠকে মিলিত হবেন।

দক্ষিণ কোরিয়া ফিরে বিগান সাংবাদিকদের বলেন, ‘আমি আস্থাশীল যে, যদি উভয় পক্ষ প্রতিশ্রুতিশীল থাকে তবে বাস্তব অগ্রগতি আমরা অর্জন করতে পারবো।’

তথ্য : বিবিসি

উত্তরণবার্তা/এআর

 



ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২৫১৩

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৮২৯

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৬১২

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৫

পুরনো খবর