মাওয়ায় কাল বসবে ১১তম স্প্যান     জামে আসর মসজিদ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী     আগামীকাল থেকে ভোটার হালনাগাদ শুরু     ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মাঠে থাকবে ১৪ দল : মোহাম্মদ নাসিম     বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে অংশীদারিত্ব গড়ে তুলতে ব্রুনাইয়ের ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান     বাংলাদেশ-ব্রুনেই ৬ সমঝোতা স্মারক স্বাক্ষরিত     শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ২৯০, গ্রেফতার ২৪     শ্রীলংকায় বোমা হামলা: শেখ সেলিমের নাতি নিহত    

উত্তর কোরিয়ায় ৩ দিন কাটালেন মার্কিন প্রতিনিধি

  ফেব্রুয়ারী ০৯, ২০১৯     ৩৬     ১:৩৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে দ্বিতীয় সম্মেলন আয়োজন সফল করার লক্ষ্যে পিয়ংইয়ংয়ে তিন দিন কাটিয়ে দক্ষিণ কোরিয়া গিয়েছেন উত্তর কোরিয়ার জন্য মার্কিন প্রতিনিধি স্টেফেন বিগান।

বিগান জানান, তিনি তিন দিন উত্তর কোরিয়ায় আলোচনা করেছেন এবং দেশটির প্রতিনিধির সঙ্গে ফের আলোচনা করবেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিশ্চিত করেছেন, তিনি উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে সম্মেলন করবেন।

ট্রাম্প শুক্রবার এক টুইটার বার্তায় জানান, তার প্রতিনিধি উত্তর কোরিয়ায় ‘ফলপ্রসূ বৈঠক’ করেছেন এবং ট্রাম্প শান্তির পথে অগ্রসর হতে চাইছেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, পিয়ংইয়ংয়ে স্টেফেন বিগান উত্তর কোরিয়ার প্রতিনিধি কিম হাইয়ক-চুলের সঙ্গে বৈঠক করেন। তারা ট্রাম্প ও কিমের আসন্ন সম্মেলনে পরমাণু নিরস্ত্রীকরণের প্রতিশ্রুতি পূরণ নিয়ে আলোচনা করেন। এ মাসের শেষে এই দুই প্রতিনিধি ফের বৈঠকে মিলিত হবেন।

দক্ষিণ কোরিয়া ফিরে বিগান সাংবাদিকদের বলেন, ‘আমি আস্থাশীল যে, যদি উভয় পক্ষ প্রতিশ্রুতিশীল থাকে তবে বাস্তব অগ্রগতি আমরা অর্জন করতে পারবো।’

তথ্য : বিবিসি

উত্তরণবার্তা/এআর

 



সু-সম্পর্ক যেন চাড়া গাছ

  এপ্রিল ২২, ২০১৯

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৪

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫০৫

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১১

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৪

পুরনো খবর