দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

কেমন হবে শাওমির নতুন ফোল্ডেবল ফোন

  ফেব্রুয়ারী ০৫, ২০১৯     ১৩৩     ৫:১৩ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা  ডেস্ক :  স্মার্ট ফোনের জগতে একের পর চমক আসতেই চলেছে। প্রযুক্তি উন্নতির সঙ্গেই বদল আসতে চলেছে স্মার্ট ফোনের গঠনে। অনেকদিন ধরেই ফোল্ডেবল স্মার্ট ফোন তৈরি করার চেষ্টায় লেগে আছে স্মার্টফোন নির্মাণকারী সংস্থাগুলি। কয়েকদিন আগে শোনা গিয়েছিল স্যামসাংয়ের ফোল্ডেবল স্মার্ট ফোন বাজারে আসার কথা। এ বার নিজেদের ফোল্ডেবল স্মার্ট ফোনের ঘোষণা করল চিনা ফোন প্রস্তুতকারী সংস্থা শাওমি।
সম্প্রতি শাওমি সংস্থার প্রধান লিন বিনকে দেখা গিয়েছে একটি ভিডিয়োতে। এই ভিডিয়োতে তাঁকে দেখা যাচ্ছে একটি ফোল্ডেবল মোবাইল ফোন ব্যবহার করতে। ফোনটি ভাঁজ করবার পরেও যথেষ্ট পাতলা ও হালকাই দেখাচ্ছিল। ডান ও বাম, দুই দিক থেকেই এই ফোনটিকে ভাঁজ করে খুব সহজেই ট্যাবলেট মোড থেকে মোবাইল মোডে নিয়ে আসা যাবে। টুইটারে শাওমির গ্লোবাল মুখপাত্র ডোনোভান সাংয়ের প্রকাশ করা এই ভিডিয়োতে লিনকে শাওমি সংস্থার নিজস্ব ইউজার ইন্টারফেসও ব্যবহার করতে দেখা গিয়েছে এই ফোনে।
ট্যাবলেট বা মোবাইল, যে কোনও মোডেই দেওয়া হোক না কেন, নিজের থেকেই ফোনটির ইউজার ইন্টারফেস সেই মোডে চলে এসেছে। যদিও এই ফোনের নাম কী হবে, তাই নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে লিন জানিয়েছেন যে, ‘শাওমি ডুয়াল ফ্লেক্স’ ও ‘শাওমি মিক্স ফ্লেক্স’ এই দু’টি নাম আছে তাঁর ভাবনায়।
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর