বিএনপির নেতা দরকার, তাই ড. কামালের ওপর ভর: সেতুমন্ত্রী     নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে     নিলুফা ভিলায় সোয়াতের অভিযান, বিস্ফোরণের শব্দ     মতবিরোধ আছে তবে নির্বাচনে প্রভাব পড়বে না: সিইসি     দুর্নীতির অভিযোগে তিতাসের ৫ কর্মকর্তা বরখাস্ত     ব্যাংকগুলোর দেউলিয়া অবস্থা সরকারকে মূলধন দিতে হচ্ছে: সাঈদ খোকন     মাধবদীর জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা     নরসিংদীর ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ    

শহীদ মিনারে প্রথম প্রহরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

  মার্চ ০৮, ২০১৮     ৩২৩          সংগঠন
--

‘এখনই সময় এগিয়ে যাবার, নারীর জীবন বদলে দেবার’ স্লোগানে ৮ মার্চের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করে আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ উদযাপন করা হয়েছে। নারী নির্যাতন জোট ‘আমরাই পারি’ ও ঢাকা বিশ্ববিদ্যালয় যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, মানবাধিকার কর্মী সুলতানা কামাল প্রমুখ।

প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন আমরা বঙ্গবন্ধু কন্যার নেতৃত্ব পাচ্ছি। আমাদের স্বীকার করতেই হবে যখন বঙ্গবন্ধুর কন্যা জনগণের সেবার সুযোগ পান তখন নারীর উন্নয়ন ঘটে। ধাপে ধাপে নারীরা প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, আমি একজন নারী, কিন্তু তার চেয়েও বড় পরিচয় আমি একজন মানুষ। আর মানুষের পরিচয় স্বীকৃতি পাবার জন্যই নারীরা আন্দোলন করছে। যত কথাই বলেন না কেনো, নারীর অর্থনৈতিক মুক্তি, নারীর শিক্ষা যতক্ষণ না আমরা অর্জন করতে পারবো ততক্ষণ পর্যন্ত অনেক লক্ষ্যই আমাদের পূরণ হতে সময় লাগবে।

মানবাধিকারকর্মী সুলতানা কামাল বলেন, বাংলাদেশে নারীরা অনেক এগিয়ে গেছে। কিন্তু পরিসংখ্যান এসেছে ৯২ ভাগ নারী গণপরিবহণে নির্যাতনের স্বীকার হচ্ছে। এই জায়গা থেকে আমাদের অবশ্যই বেরিয়ে আসতে হবে। রাষ্ট্র শুধু মুখে বললে হবে না আমরা নারীর সমধিকারে বিশ্বাস করি, আমরা তার বাস্তবরূপ দেখতে চাই।



কাকরোল গ্রাম

  অক্টোবর ১৭, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৩

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭১

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮২

পুরনো খবর