পরীক্ষার আগে অনৈতিক পথের খোঁজ করবেন না     একনেক বৈঠকে ৮ প্রকল্পের অনুমোদন     কালিহাতীতে ট্রেনের ধাক্কায় লরিচালক নিহত, আহত ৩     ডিএনসিসির মেয়র পদে ভোটের সিদ্ধান্ত বিকালে : সিইসি     বিপিএলে আজ মুখোমুখি রংপুর-খুলনা ও ঢাকা-কুমিল্লা     প্রকল্প বাস্তবায়নের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশ     আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     চলে গেলেন গীতিকার আহমেদ ইমতিয়াজ বুলবুল    

ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমই বহাল

  জানুয়ারী ১১, ২০১৯     ১৯     ১১:০৭ পূর্বাহ্ন     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আগের সিদ্ধান্ত অনুসারেই রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমকে বহাল করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের কারণে সারা দেশে অধ্যক্ষ নিয়োগ বন্ধ থাকায় অব্যাহতি দেয়া অধ্যক্ষ হাসিনা বেগমকেই বৃহস্পতিবার  ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব ফিরিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটির গভর্নিং বডি।

পাশাপাশি শিক্ষার স্বার্থে স্থায়ী অধ্যক্ষ নিয়োগে সহায়তা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর ও ঢাকা শিক্ষা বোর্ডকে চিঠি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার অধ্যক্ষ নিয়োগের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গত ১০/১২ বছর ধরে স্থায়ী কোন অধ্যক্ষ ছাড়া ভারপ্রাপ্তদের দিয়ে চলছে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। এতে শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হচ্ছে। সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানেই এ সংকট হচ্ছে। এজন্য আমাদের শিক্ষক, অভিভাবক ও ছাত্রীরা একজন স্থায়ী অধ্যক্ষ নিয়োগ দেয়ার দাবি করছেন। আমরা চেয়েছিলাম সরকারি সকল আইন মেনে একজন অধ্যক্ষ নিয়োগ দিতে। সে অনুসারে কার্যক্রমও চলেছে।

যেহেতু ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমও অধ্যক্ষ পদের জন্য একজন প্রার্থী ছিলেন তাই নিয়োগের স্বচ্ছতার জন্য তাকে অব্যাহতি দিয়ে আরেকজনকে দায়িত্ব দিয়েছিল গভর্নিং বডি। গভর্নিং বডির সভায় সিদ্ধান্ত হয়েছিল, যদি শিক্ষা মন্ত্রণালয় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ অনুমোদন না করে তাহলে হাসিনা বেগমকেই স্বপদে ফিরিয়ে আনা হবে। এজন্য বৃহস্পতিবারের সভায় আমরা আগের সিদ্ধান্তই বাস্তবায়ন করেছি।’

প্রসঙ্গত, এর আগে নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় বহিস্কার হন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস। তার পরিবর্তে ৮ ডিসেম্বর নতুন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল কলেজ শাখার সহকারী অধ্যাপক হাসিনা বেগমকে।

উত্তরণবার্তা/এআর

 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫৩০

পুরনো খবর