বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করে নির্বাচন বানচাল করতে চায়: মাহবুবউল আলম হানিফ     প্রাণিসম্পদ ও দুগ্ধজাত পণ্য উৎপাদনে বিশ্বব্যাংক ৫শ’ মিলিয়ন ডলার দেবে     ভোটের দিন বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকবে     দেশের অধিকাংশ স্থানে গুড়ি-গুড়ি বৃষ্টি হতে পারে     একজন নির্বাচন কমিশনার কি বললেন তা দেখার বিষয় নয়: কাদের     ভোট গণনাকারীর ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়: সিইসি     নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে : সিইসি     সু চির আরও এক পুরস্কার প্রত্যাহার    

বিআরটিসি বাসের ‘কত দূর’ অ্যাপসের আধুনিকায়নে চুক্তি

  ডিসেম্বর ০৬, ২০১৮     ৩৫     ১২:১৪ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ঢাকার গণপরিবহন ব্যবস্থা সুশৃঙ্খল করার লক্ষ্যে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) বাসে পরীক্ষামূলকভাবে অত্যাধুনিক তথ্যসমৃদ্ধ অ্যাপ ‘কত দূর’ সংস্থাপন করা হয়। গত বছর ১২ ডিসেম্বর, মতিঝিল বিআরটিসি বাস ডিপোতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম আব্দুল্লাহপুর টু মতিঝিল বাসে এবং ১৭ ডিসেম্বর, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গাবতলী ডিপোতে নবীনগর টু মতিঝিল রুটে অ্যাপটি উদ্বোধন করেন।

‘কত দূর’ অ্যাপের ১ বছরের লব্ধ অভিজ্ঞতার আলোকে আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেড এবং আইডিয়েশন টেকনোলজি সল্যুশনসের যৌথ ব্যবস্থাপনায় সংস্থাপিত ‘কত দূর’ অ্যাপটিতে আধুনিক টেকনোলজি যুক্ত করে এটিকে অধিকতর যাত্রী ও ব্যবস্থাপনাবান্ধব করার চেষ্টা করা হয়। সে প্রচেষ্টার অংশ হিসেবে এ উদ্যোগে যুক্ত হলো ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট ডাটা সিস্টেমস লিমিটেড।

এ উপলক্ষে আজ বিজনেস অটোমেশন লিমিটেডের সঙ্গে ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড ও মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেডের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। যাত্রী ও ব্যবস্থাপনা সেবায় বাসে সংরক্ষিত মোবাইলের পরিবর্তে আধুনিক প্রযুক্তির ডিভাইস ব্যবহার করার ফলে বাসের যাত্রীদের ছবিসহ চলমান বাসের বর্তমান অবস্থা দেখা যাবে এবং বাসযাত্রায় একটি ইতিবাচক পরিবর্তন সূচিত হবে।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৮৪

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৪৭

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১৫

পুরনো খবর