জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর     বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে     আত্মঘাতি গোল ব্রাদার্সের     সরকারি হলো আরো ৪ মাধ্যমিক বিদ্যালয়     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা     মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী     শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী    

বিআরটিসি বাসের ‘কত দূর’ অ্যাপসের আধুনিকায়নে চুক্তি

  ডিসেম্বর ০৬, ২০১৮     ৬৯     ১২:১৪ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : ঢাকার গণপরিবহন ব্যবস্থা সুশৃঙ্খল করার লক্ষ্যে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের (বিআরটিসি) বাসে পরীক্ষামূলকভাবে অত্যাধুনিক তথ্যসমৃদ্ধ অ্যাপ ‘কত দূর’ সংস্থাপন করা হয়। গত বছর ১২ ডিসেম্বর, মতিঝিল বিআরটিসি বাস ডিপোতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম আব্দুল্লাহপুর টু মতিঝিল বাসে এবং ১৭ ডিসেম্বর, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গাবতলী ডিপোতে নবীনগর টু মতিঝিল রুটে অ্যাপটি উদ্বোধন করেন।

‘কত দূর’ অ্যাপের ১ বছরের লব্ধ অভিজ্ঞতার আলোকে আইটি প্রতিষ্ঠান বিজনেস অটোমেশন লিমিটেড এবং আইডিয়েশন টেকনোলজি সল্যুশনসের যৌথ ব্যবস্থাপনায় সংস্থাপিত ‘কত দূর’ অ্যাপটিতে আধুনিক টেকনোলজি যুক্ত করে এটিকে অধিকতর যাত্রী ও ব্যবস্থাপনাবান্ধব করার চেষ্টা করা হয়। সে প্রচেষ্টার অংশ হিসেবে এ উদ্যোগে যুক্ত হলো ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড এবং মিডিয়াসফট ডাটা সিস্টেমস লিমিটেড।

এ উপলক্ষে আজ বিজনেস অটোমেশন লিমিটেডের সঙ্গে ডিঙ্গি টেকনোলজিস লিমিটেড ও মিডিয়াসফট্ ডাটা সিস্টেমস লিমিটেডের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। যাত্রী ও ব্যবস্থাপনা সেবায় বাসে সংরক্ষিত মোবাইলের পরিবর্তে আধুনিক প্রযুক্তির ডিভাইস ব্যবহার করার ফলে বাসের যাত্রীদের ছবিসহ চলমান বাসের বর্তমান অবস্থা দেখা যাবে এবং বাসযাত্রায় একটি ইতিবাচক পরিবর্তন সূচিত হবে।

উত্তরণবার্তা/এআর



‘মও’ আতঙ্ক

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৬

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩০৫

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৬৯

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪০

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৪

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১২১

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১০৮

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৮৯

পুরনো খবর