জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর     বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে     আত্মঘাতি গোল ব্রাদার্সের     সরকারি হলো আরো ৪ মাধ্যমিক বিদ্যালয়     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা     মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী     শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী    

হুয়াওয়ের ডেপুটি প্রধান কানাডায় গ্রেফতার

  ডিসেম্বর ০৬, ২০১৮     ৪৯     ১১:৩৯ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : চাইনিজ টেলিকম জায়ান্ট হুয়াওয়ের একজন শীর্ষ কর্মকর্তাকে গ্রেফতার করেছে কানাডা। তাকে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেয়া হতে পারে। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মেং ওয়াংজু; যিনি প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা ও ডেপুটি-চেয়ার। তাছাড়া তিনি হুয়াওয়ের প্রতিষ্ঠাতা রেন জেংফেই এর মেয়ে।

এমন এক সময়ে এই গ্রেফতারের ঘটনা ঘটল যখন যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে বাণিজ্য যুদ্ধ নিয়ে টানাপোড়েন চলছে।

এক বিবৃতিতে কানাডা জানিয়েছে গত ১ ডিসেম্বর তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার এক বিবৃতিতে কানাডার বিচার মন্ত্রী জানান, ‍হুয়াওয়ের ডেপুটি প্রধান মেং কে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্র তাকে হস্তান্তরের দাবি করেছে। তার জামিন শুনানি শুক্রবার অনুষ্ঠিত হবে।

গ্রেফতারের কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে ইরানের উপর অবরোধের শর্ত লঙ্ঘনের অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে তদন্ত করছে যুক্তরাষ্ট্র।

কানাডায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে মেং এর মুক্তি দাবি করা হয়েছে। এদিকে এক বিবৃতিতে হয়াওয়ে জানিয়েছে, মেং এর কোনো অন্যায়ের বিষয়ে তাদের জানা নেই।

উত্তরণবার্তা/এআর



‘মও’ আতঙ্ক

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৬

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩০৫

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৬৯

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪০

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৪

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১২১

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১০৮

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৮৯

পুরনো খবর