বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করে নির্বাচন বানচাল করতে চায়: মাহবুবউল আলম হানিফ     প্রাণিসম্পদ ও দুগ্ধজাত পণ্য উৎপাদনে বিশ্বব্যাংক ৫শ’ মিলিয়ন ডলার দেবে     ভোটের দিন বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকবে     দেশের অধিকাংশ স্থানে গুড়ি-গুড়ি বৃষ্টি হতে পারে     একজন নির্বাচন কমিশনার কি বললেন তা দেখার বিষয় নয়: কাদের     ভোট গণনাকারীর ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়: সিইসি     নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে : সিইসি     সু চির আরও এক পুরস্কার প্রত্যাহার    

হুয়াওয়ের ডেপুটি প্রধান কানাডায় গ্রেফতার

  ডিসেম্বর ০৬, ২০১৮     ১৯     ১১:৩৯ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : চাইনিজ টেলিকম জায়ান্ট হুয়াওয়ের একজন শীর্ষ কর্মকর্তাকে গ্রেফতার করেছে কানাডা। তাকে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দেয়া হতে পারে। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মেং ওয়াংজু; যিনি প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা ও ডেপুটি-চেয়ার। তাছাড়া তিনি হুয়াওয়ের প্রতিষ্ঠাতা রেন জেংফেই এর মেয়ে।

এমন এক সময়ে এই গ্রেফতারের ঘটনা ঘটল যখন যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে বাণিজ্য যুদ্ধ নিয়ে টানাপোড়েন চলছে।

এক বিবৃতিতে কানাডা জানিয়েছে গত ১ ডিসেম্বর তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার এক বিবৃতিতে কানাডার বিচার মন্ত্রী জানান, ‍হুয়াওয়ের ডেপুটি প্রধান মেং কে গ্রেফতার করা হয়েছে। যুক্তরাষ্ট্র তাকে হস্তান্তরের দাবি করেছে। তার জামিন শুনানি শুক্রবার অনুষ্ঠিত হবে।

গ্রেফতারের কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে ইরানের উপর অবরোধের শর্ত লঙ্ঘনের অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে তদন্ত করছে যুক্তরাষ্ট্র।

কানাডায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে মেং এর মুক্তি দাবি করা হয়েছে। এদিকে এক বিবৃতিতে হয়াওয়ে জানিয়েছে, মেং এর কোনো অন্যায়ের বিষয়ে তাদের জানা নেই।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৮৪

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৪৮

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১৬

পুরনো খবর