বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করে নির্বাচন বানচাল করতে চায়: মাহবুবউল আলম হানিফ     প্রাণিসম্পদ ও দুগ্ধজাত পণ্য উৎপাদনে বিশ্বব্যাংক ৫শ’ মিলিয়ন ডলার দেবে     ভোটের দিন বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকবে     দেশের অধিকাংশ স্থানে গুড়ি-গুড়ি বৃষ্টি হতে পারে     একজন নির্বাচন কমিশনার কি বললেন তা দেখার বিষয় নয়: কাদের     ভোট গণনাকারীর ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়: সিইসি     নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে : সিইসি     সু চির আরও এক পুরস্কার প্রত্যাহার    

বড়দিনে তৈরি করুন রেড ভেলভেট কেক

  ডিসেম্বর ০৪, ২০১৮     ৩০     ১২:০৪ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইাল ডেস্ক : ২৫ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে বড় দিনের বিভিন্ন আয়োজনের মধ্যে একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে কেক। যিশু খ্রিস্টের জন্মদিন পালনের জন্য কেকের বিকল্প নেই। অনেকে বাজার থেকে কেনা কেক পছন্দ করেন না। তাই বড় দিনের উৎসব পালনের জন্য ঘরে তৈরি করতে পারেন জিভে জল আনা ভিন্ন স্বাদের কেক।

বড় দিন উপলক্ষে পাঠকদের জন্য থাকছে জিভে জল আনা ক্যারট কেক, রেড ভেলভেট কেক ও চকোলেট কেক তৈরির পদ্ধতি। আসুন জেনে নেই কিভাবে তৈরি করবেন এই সুস্বাদু কেকগুলো।

রেড ভেলভেট কেক

যা লাগবে

এক কাপ হোয়াইট সুগার, দুটি ডিম, দুই টেবিল চামচ কোকো পাউডার, চার টেবিল চামচ লাল ফুড কালার, এক চা চামচ লবণ, এক চা চামচ ভ্যানিলা, এক কাপ বাটার মিল্ক, দুই কাপ ময়দা, এক চা চামচ বেকিং সোডা, এক টেবিল চামচ ভিনেগার।

আইসিং

পাঁচ টেবিল চামচ ময়দা, এক কাপ দুধ, এক কাপ চিনি, এক কাপ বাটার, এক চা চামচ ভ্যানিলা। যেভাবে করবেন

প্রথমে ৩৫০ ডিগ্রি তাপে ওভেন গরম করে নিন। চিনি ও ডিম ভালো করে মিশিয়ে নিতে হবে। এর সঙ্গে কোকো পাউডার ও ফুড কালার মিশিয়ে নিন। লবণ, ভ্যানিল ও বাটার মিল্ক মিশিয়ে নিতে হবে। ময়দা ও বাটার মিশিয়ে নিন। মিক্সচারের সঙ্গে সোডা ও ভিনেগার মিশিয়ে নিতে হবে। এবার একটি পাত্রে মিক্সচারটি ঢেলে নিয়ে ওভেনে ৩০ মিনিট বেক করুন। এরপর বের করে ঠাণ্ডা করে নিন। আইসিং তৈরি যেভাবে করবেন

ময়দা, দুধ মৃদু আঁচে ঘন করে নিন। এরপর ঠাণ্ডা করুন। এবার চিনি, বাটার, ভ্যানিলা বিট করে ময়দার সঙ্গে মিশিয়ে নিন। কেক ঠাণ্ডা হলে উপরে আইসিং করে নিন।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৮৪

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৪৮

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১৫

পুরনো খবর