ঈদযাত্রা আরামদায়ক না হলেও স্বস্তির যেন হয় : সেতুমন্ত্রী     বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তিপদক প্রাপ্তির ৪৬তম বার্ষিকী     ‘বিশাল জয়ে’ মোদীকে সুষমা স্বরাজের অভিনন্দন     মোদিকে জাকালো সংবর্ধনার প্রস্তুতি, ২০ হাজার কর্মীকে আমন্ত্রণ     ঈদযাত্রায় ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি চলছে     কৃষকের বাড়ি গিয়ে ধান কিনছেন ডিসিরা     বিশাল ব্যাবধানে এগিয়ে বিজেপি জোট     কড়া নিরাপত্তায় ভারতে ভোট গণনা শুরু    

অনুমোদনহীন বোতলজাত পানি সরবরাহ বন্ধে হাইকোর্টের নির্দেশ

  ডিসেম্বর ০৪, ২০১৮     ১১০     ১১:২৭ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : অনুমোদনহীন বোতলজাত পানি সরবরাহ বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে এ আদেশ বাস্তবায়ন করতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।

এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সোমবার এই আদেশ দেন। একইসঙ্গে এ সংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন আদালতে দাখিল করতে বিএসটিআইকে বলা হয়েছে। গত ২২ মে ‘প্রতারণার নাম বোতলজাত পানি’ শিরোনামে একটি প্রতিবেদন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। এই প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্টে রিট করেন আইনজীবী শাম্মী আক্তার। আবেদনের পক্ষে আইনজীবী জেআর খান রবিন শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট অন্তবর্তীকালীন আদেশের পাশাপাশি রুল জারি করে। রুলে বোতলজাত ও জারে বিশুদ্ধ পানি সরবরাহে কেন নির্দেশ দেয়া হবে তা জানতে চাওয়া হয়েছে। চার সপ্তাহের মধ্যে খাদ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৪৪৬

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ২৪৭

পুরনো খবর