বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করে নির্বাচন বানচাল করতে চায়: মাহবুবউল আলম হানিফ     প্রাণিসম্পদ ও দুগ্ধজাত পণ্য উৎপাদনে বিশ্বব্যাংক ৫শ’ মিলিয়ন ডলার দেবে     ভোটের দিন বিকেল ৪টার পর ফুল স্পিডে ইন্টারনেট থাকবে     দেশের অধিকাংশ স্থানে গুড়ি-গুড়ি বৃষ্টি হতে পারে     একজন নির্বাচন কমিশনার কি বললেন তা দেখার বিষয় নয়: কাদের     ভোট গণনাকারীর ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়: সিইসি     নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে : সিইসি     সু চির আরও এক পুরস্কার প্রত্যাহার    

অনুমোদনহীন বোতলজাত পানি সরবরাহ বন্ধে হাইকোর্টের নির্দেশ

  ডিসেম্বর ০৪, ২০১৮     ২৮     ১১:২৭ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : অনুমোদনহীন বোতলজাত পানি সরবরাহ বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে এ আদেশ বাস্তবায়ন করতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।

এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সোমবার এই আদেশ দেন। একইসঙ্গে এ সংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন আদালতে দাখিল করতে বিএসটিআইকে বলা হয়েছে। গত ২২ মে ‘প্রতারণার নাম বোতলজাত পানি’ শিরোনামে একটি প্রতিবেদন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। এই প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্টে রিট করেন আইনজীবী শাম্মী আক্তার। আবেদনের পক্ষে আইনজীবী জেআর খান রবিন শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট অন্তবর্তীকালীন আদেশের পাশাপাশি রুল জারি করে। রুলে বোতলজাত ও জারে বিশুদ্ধ পানি সরবরাহে কেন নির্দেশ দেয়া হবে তা জানতে চাওয়া হয়েছে। চার সপ্তাহের মধ্যে খাদ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ বিবাদীদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৫৫

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৮৪

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪৪৮

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪১৬

পুরনো খবর