বাংলাদেশ ও ব্রুনেইয়ের মধ্যে চমৎকার সম্পর্ক     মানবতাবিরোধী অপরাধ, নেত্রকোণার ২ জনের রায় বুধবার     আজ নয়, বুধবার আসছে জায়ানের মরদেহ     প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ     বসল ১১তম স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১৬৫০ মিটার     শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ৩১০     মাওয়ায় কাল বসবে ১১তম স্প্যান     জামে আসর মসজিদ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী    

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট

  অক্টোবর ২১, ২০১৮     ১০৮     ৪:০৮ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরনবার্তা প্রতিবেদকঃ  প্রশ্নফাঁসের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। আজ রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ এ রিট করেন।

এর আগে গত ১৮ অক্টোবর ঢাবির ঘ ইউনিটের পরীক্ষার ফল বাতিল এবং ঢাবি উপাচার্যের পদত্যাগ চেয়ে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ইউনুছ আলী আকন্দ। শিক্ষা মন্ত্রণালয় সচিব ও ঢাবি উপাচার্যের কাছে এই নোটিশ পাঠানো হয়েছে। ওই নোটিশের জবাব না পাওয়ায় রিট করা হয়েছে।

নোটিশে বলা হয়েছিল, পত্রিকার মাধ্যমে জানা গেল যে, প্রশ্নফাঁস করে কম মেধাবীদের পাস করানো হয়েছে। এ বিষয়ে তদন্ত হলে প্রশ্নফাঁস হওয়ার তথ্য প্রমাণিত হয়। এজন্য প্রথমে রেজাল্ট স্থগিত রাখা হয়। পরে প্রকাশ করা হয়। কিন্তু যে জালিয়াতির মাধ্যমে প্রশ্নফাঁস হয়েছে আপনারা (শিক্ষা মন্ত্রণালয় সচিব ও ঢাবি উপাচার্য) সেই প্রশ্নে নেওয়া পরীক্ষায় শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছেন।

রিট আবেদনে বলা হয়েছে, ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আরজিও জানানো হয়েছে। (উত্তরণ/আইস)



যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৪৭

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৪

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১২

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৫

পুরনো খবর