সংসদ অধিবেশন শুরু     কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ : কৃষিমন্ত্রী     যে সরকারই আসুক ভারত-বাংলাদেশ সম্পর্ক সবসময় ভালো থাকবে : ড. গওহর রিজভী     শিক্ষাখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দে সরকার বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী     ঢাকাস্থ শ্রীলংকার দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর করছেন পররাষ্ট্রমন্ত্রী     সিপিডি’র বক্তব্য অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য : তথ্যমন্ত্রী     জায়ানের পরিবারের প্রতি সান্ত্বনা জানাতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী     জায়ানকে শেষবারের মতো দেখতে বনানীতে শেখ হাসিনা    

হিমালয় পর্বত আরোহণে নেপাল যাচ্ছেন ৩ তরুণ

  অক্টোবর ২০, ২০১৮     ৮২     ৪:১৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: বাংলাদেশের ৩ তরুণ এভারেস্ট শৃঙ্গের অন্যতম ইয়ালা পিক পর্বতারোহণে নেপাল যাচ্ছেন ২২ অক্টোবর। রোপফোর আউটডোর এডুকেশন নামের একটি সংগঠন তরুণদের পর্বতারোহণ প্রশিক্ষণ দিয়েছে ও অভিযানের খরচ বহন করছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে শুক্রবার ৩ তরুণের হাতে বাংলাদেশের পতাকা তুলে দেয়া হয়। প্রধান অতিথি পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আক্তারুজ্জামান খান কবির ‘মিশন হিমালয়া ২০১৮’ কার্যক্রমে অংশগ্রহণকারীদের হাতে তা তুলে দেন।

অনুষ্ঠানে ছিলেন প্রশিক্ষক মীর সামসুল আলম বাবু, রোপফোরের প্রতিষ্ঠাতা মারুফা হক। যুব সমাজকে সুস্থ জীবন ধারায় অনুপ্রাণিত করতে রোপফোর পর্বতারোহণ বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ ও অভিযানের আয়োজন করে।

আগামীতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে। অনুষ্ঠানে জানানো হয়, রোপফোর পর্বতারোহণে আগ্রহী ৬০ জন তরুণ নিয়ে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে তিনটি কর্মশালার আয়োজন করে। এর মধ্য থেকে বাছাইকৃত ২৩ অংশগ্রহণকারীকে নিয়ে বন বিভাগের অধীনে হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে ৩ দিনব্যাপী ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্প করা হয়।

ক্যাম্পে শারীরিক ও মানসিক পরীক্ষায় উত্তীর্ণ সেরা ৩ জনকে নেপালের ইয়ালা পিক পাহাড়ে অভিযানের বাছাই করা হয়। অভিযানের সম্পূর্ণ খরচ রোপফোর আউটডোর এডুকেশন এবং সহযোগী সংস্থাগুলো বহন করবে।

উত্তরণবার্তা/এআর
 



সংসদ অধিবেশন শুরু

  এপ্রিল ২৪, ২০১৯

বিশ্বের শীর্ষ ১০ ধনী ক্রিকেটার

  এপ্রিল ২৪, ২০১৯     ৯২৭

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৬৮

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৭

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১৪

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৬

পুরনো খবর