তিন মন্ত্রণালয়ে নতুন সচিব     নানা কর্মসূচিতে শহীদ আসাদ দিবস পালিত     ভূমি ব্যবস্থাপনায় ঘুষ ও দুর্নীতি বন্ধে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী     এসএসসির এক মাস কোচিং সেন্টার বন্ধ     ভোট সুষ্ঠু না হলে ফখরুল সাহেব পাশ করলেন কিভাবে: কাদের     মাদকবিরোধী অভিযান জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর     নারায়ণগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে নিহত ৪     প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাচ্ছেন আজ    

হিমালয় পর্বত আরোহণে নেপাল যাচ্ছেন ৩ তরুণ

  অক্টোবর ২০, ২০১৮     ৬১     ৪:১৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: বাংলাদেশের ৩ তরুণ এভারেস্ট শৃঙ্গের অন্যতম ইয়ালা পিক পর্বতারোহণে নেপাল যাচ্ছেন ২২ অক্টোবর। রোপফোর আউটডোর এডুকেশন নামের একটি সংগঠন তরুণদের পর্বতারোহণ প্রশিক্ষণ দিয়েছে ও অভিযানের খরচ বহন করছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে শুক্রবার ৩ তরুণের হাতে বাংলাদেশের পতাকা তুলে দেয়া হয়। প্রধান অতিথি পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আক্তারুজ্জামান খান কবির ‘মিশন হিমালয়া ২০১৮’ কার্যক্রমে অংশগ্রহণকারীদের হাতে তা তুলে দেন।

অনুষ্ঠানে ছিলেন প্রশিক্ষক মীর সামসুল আলম বাবু, রোপফোরের প্রতিষ্ঠাতা মারুফা হক। যুব সমাজকে সুস্থ জীবন ধারায় অনুপ্রাণিত করতে রোপফোর পর্বতারোহণ বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ ও অভিযানের আয়োজন করে।

আগামীতেও এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে। অনুষ্ঠানে জানানো হয়, রোপফোর পর্বতারোহণে আগ্রহী ৬০ জন তরুণ নিয়ে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে তিনটি কর্মশালার আয়োজন করে। এর মধ্য থেকে বাছাইকৃত ২৩ অংশগ্রহণকারীকে নিয়ে বন বিভাগের অধীনে হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে ৩ দিনব্যাপী ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্প করা হয়।

ক্যাম্পে শারীরিক ও মানসিক পরীক্ষায় উত্তীর্ণ সেরা ৩ জনকে নেপালের ইয়ালা পিক পাহাড়ে অভিযানের বাছাই করা হয়। অভিযানের সম্পূর্ণ খরচ রোপফোর আউটডোর এডুকেশন এবং সহযোগী সংস্থাগুলো বহন করবে।

উত্তরণবার্তা/এআর
 



তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

  জানুয়ারী ২০, ২০১৯

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫১৯

পুরনো খবর