সংসদ অধিবেশন শুরু     কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ : কৃষিমন্ত্রী     যে সরকারই আসুক ভারত-বাংলাদেশ সম্পর্ক সবসময় ভালো থাকবে : ড. গওহর রিজভী     শিক্ষাখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দে সরকার বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী     ঢাকাস্থ শ্রীলংকার দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর করছেন পররাষ্ট্রমন্ত্রী     সিপিডি’র বক্তব্য অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য : তথ্যমন্ত্রী     জায়ানের পরিবারের প্রতি সান্ত্বনা জানাতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী     জায়ানকে শেষবারের মতো দেখতে বনানীতে শেখ হাসিনা    

চারদিনের সফরে আজ বাংলাদেশ আসছেন মার্কিন সহকারী মন্ত্রী

  অক্টোবর ২০, ২০১৮     ৭৯     ৪:২২ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: বাংলাদেশ সফরে আসছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক প্রিন্সিপাল ডেপুটি সহকারী মন্ত্রী অ্যালিস ওয়েলস। চারদিনের সফরে আজ শনিবার তিনি ঢাকায় আসছেন বলে গতকাল শুক্রবার মার্কিন পররাষ্ট্র দফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
 
অ্যালিস ওয়েলস ঢাকায় অবস্থানকালে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অংশীদারিত্বের সম্পর্ক জোরদারে সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন। একই সঙ্গে আন্তঃসম্পর্কিত ইন্দো প্যাসিফিক অঞ্চলের সমৃদ্ধি নিরাপত্তায় সহযোগিতা জোরদারে আলোচনা করবেন।
 
আগামীকাল রোববার অ্যালিস ওয়েলস রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য কক্সবাজারে যাবেন। বর্তমানে ওই ক্যাম্পগুলোতে মিয়ানমার থেকে পালিয়ে আসা প্রায় ১০ লাখ রোহিঙ্গা অবস্থান করছে। এদের বেশির ভাগই গত বছরের ২৫ আগস্ট থেকে মিয়ানমার সেনাবাহিনীর পরিকল্পিত নিধন অভিযানের মুখে পালিয়ে বাংলাদেশে আসে।  কক্সবাজারে তিনি জাতিসংঘ, এনজিও এবং স্থানীয় সরকারের কর্মকর্তাদের সঙ্গে রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন।
 
তিনি বাংলাদেশে অবস্থানকালে রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তার ওপর জোর দেবেন। একই সঙ্গে বাংলাদেশের আসন্ন নির্বাচনে তার সরকারের সমর্থনের কথা জানাবেন।
 
উত্তরণবার্তা/এআর
 



সংসদ অধিবেশন শুরু

  এপ্রিল ২৪, ২০১৯

বিশ্বের শীর্ষ ১০ ধনী ক্রিকেটার

  এপ্রিল ২৪, ২০১৯     ৯৭২

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৬৯

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৮

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১৪

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৭

পুরনো খবর