তিন মন্ত্রণালয়ে নতুন সচিব     নানা কর্মসূচিতে শহীদ আসাদ দিবস পালিত     ভূমি ব্যবস্থাপনায় ঘুষ ও দুর্নীতি বন্ধে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী     এসএসসির এক মাস কোচিং সেন্টার বন্ধ     ভোট সুষ্ঠু না হলে ফখরুল সাহেব পাশ করলেন কিভাবে: কাদের     মাদকবিরোধী অভিযান জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর     নারায়ণগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে নিহত ৪     প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাচ্ছেন আজ    

সৌদি সম্মেলন বয়কট যুক্তরাজ্যসহ তিন দেশের

  অক্টোবর ১৯, ২০১৮     ৫২     ৪:২৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজের ঘটনার জের ধরে সৌদি আরবে আগামী সপ্তাহে অনুষ্ঠেয় বিনিয়োগ সম্মেলন বয়কট করেছেন যুক্তরাজ্য, ফ্রান্স ও ডাচ মন্ত্রীরা। বৃহস্পতিবার বিবিসি এ তথ জানিয়েছে।

যুক্তরাজ্যের আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী লিয়াম ফক্স, ফ্রান্সের অর্থমন্ত্রী বুনু ল্য ম্যার এবং ডাচ অর্থমন্ত্রী ওপকা হোয়েক্সত্রাসহ আরো কয়েকজন রাজনীতিবিদ ও ব্যবসা প্রতিষ্ঠান সম্মেলন বয়কট করছে।

লিয়াম ফক্সের এক মুখপাত্র বলেছেন, লিয়ামের জন্য রিয়াদের সম্মেলনে যোগ দেয়ার ‘এটা সঠিক সময় নয়। জামাল খাশোগির নিখোঁজের বিষয়ে যুক্তরাজ্য উগ্বিগ্ন...যারা তার নিখোঁজের জন্য দায়ী তাদের অবশ্যই দোষী সাব্যস্ত করতে হবে।’

এর আগে গত সপ্তাহে বিবিসি জানিয়েছিল, খাশোগি ইস্যুতে ব্রিটিশ মন্ত্রী লিয়াম হয়তো রিয়াদের বিনিয়োগ সম্মেলনে যোগ দেবেন না। সৌদি যুবরাজ মোহাম্মাদ তার সংস্কার কার্যক্রমকে বিদেশি বিনিয়োগকারীদের কাছে তুলে ধরেতেই এ সম্মেলনের আয়োজন করেছেন।

গত ২ অক্টোবর রিয়াদের কট্টোর সমালোচক জামাল খাশোগি ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করেন। এরপর আর সেখান থেকে বের হননি। তুরস্কের দাবি, খাশোগিকে কনস্যুলেট ভবনের ভেতরে হত্যার পর তার লাশ সরিয়ে ফেলা হয়েছে। তবে সৌদি আরব তুরস্কের দাবিকে ‘মিথ্যা এবং ভিত্তিহীন অভিযোগ’ বলে উড়িয়ে দিয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

  জানুয়ারী ২০, ২০১৯

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫১৯

পুরনো খবর