তিন মন্ত্রণালয়ে নতুন সচিব     নানা কর্মসূচিতে শহীদ আসাদ দিবস পালিত     ভূমি ব্যবস্থাপনায় ঘুষ ও দুর্নীতি বন্ধে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী     এসএসসির এক মাস কোচিং সেন্টার বন্ধ     ভোট সুষ্ঠু না হলে ফখরুল সাহেব পাশ করলেন কিভাবে: কাদের     মাদকবিরোধী অভিযান জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর     নারায়ণগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে নিহত ৪     প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাচ্ছেন আজ    

রাজধানীতে বেড়েছে সবজির দাম

  অক্টোবর ১৯, ২০১৮     ৬০     ৪:২৪ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা অর্থনীতি ডেস্ক : রাজধানীর অধিকাংশ কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় গড়ে প্রতি কেজি সবজিতে ৫ টাকা থেকে ১০ টাকা বেড়েছে।

আজ শুক্রবার রাজধানীর জিগাতলা, রায়ের বাজার কাঁচাবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে গিয়ে দেখা গেছে, বেগুনের দাম আগের মতোই রয়েছে। প্রকারভেদে বেগুন বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়।

এছাড়া প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৬০ টাকা। টমেটো ২০ টাকা বেড়ে ১২০ টাকা, ভেণ্ডি ৬০ টাকা, পটল ৪০ টাকা, বরবটি ৭০ থেকে ৮০ টাকা এবং কাকরোল বিক্রি হচ্ছে ৬৫ টাকা, সিম ১৪০ টাকা।

কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা,  পেঁপে ৫০ টাকা, করলা ৫০ টাকা, গাজর ৯০ টাকা, দেশি গাজর ৮০ টাকা, আলু ২৮ টাকা, প্রতি পিস বাঁধাকপি আকারভেদে ৪৫ টাকা, প্রতি পিস ফুলকপি ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা।

ধনিয়াপাতা কেজি ১৫০ টাকা, কাচাকলা হালি ৪০ টাকা, লাউ প্রতি পিস আকারভেদে ৫০ থেকে ৬০ টাকা। এছাড়া কচুর ছড়া ৫০ টাকা, লেবু হালি ৩০ টাকা।

দাম বাড়ার কারণ জানতে চাইলে রায়ের বাজার কাচাবাজারের ব্যবসায়ী আক্কাস মিয়া বলেন, পূজার ছুটির কারণে দেশের বিভিন্ন স্থান থেলে সবজি নিয়ে ট্রাক আসছে না। তাই পাইকারি বাজারে সব ধরনের সবজির দাম বেশি। এই কারণে খুচরা বাজারেও দাম বেড়েছে।

এদিকে ব্রয়লার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। প্রতি কেজি ১৪০ টাকা, কক মুরগি ২১০ টাকা থেকে ৩০০ টাকা পিস। গরুর মাংস ও খাসির মাংস বিক্রি হচ্ছে সরকারের নির্ধারণ করা দামেই।

উত্তরণবার্তা/এআর
 



তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

  জানুয়ারী ২০, ২০১৯

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৬

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫১৯

পুরনো খবর