তিন মন্ত্রণালয়ে নতুন সচিব     নানা কর্মসূচিতে শহীদ আসাদ দিবস পালিত     ভূমি ব্যবস্থাপনায় ঘুষ ও দুর্নীতি বন্ধে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী     এসএসসির এক মাস কোচিং সেন্টার বন্ধ     ভোট সুষ্ঠু না হলে ফখরুল সাহেব পাশ করলেন কিভাবে: কাদের     মাদকবিরোধী অভিযান জোরদারের নির্দেশ প্রধানমন্ত্রীর     নারায়ণগঞ্জে প্রাইভেটকার খাদে পড়ে নিহত ৪     প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যাচ্ছেন আজ    

পাকিস্তানে শিশু জয়নাব ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর

  অক্টোবর ১৭, ২০১৮     ৬৫     ৫:৩৬ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে ছয় বছর বয়সী শিশু জয়নাব আমিনকে ধর্ষণের পর হত্যাকারী ইমরান আলীকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। আজ বুধবার ভোরে কোট লাখপাত কারাগারে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন অনলাইন জানিয়েছে, ম্যাজিস্ট্রেট ও জয়নাবের বাবা মুহাম্মদ আমিন মৃত্যুদণ্ড কার্যকরের সময় উপস্থিত ছিলেন।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কাসুরে গত জানুয়ারিতে একটি আবর্জনার স্তূপ থেকে উদ্ধার করা হয়  জয়নাবের লাশ। তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়। এ ঘটনার পর বিক্ষোভে ফেটে পড়ে গোটা পাঞ্জাব। এমনকি বিক্ষোভে জনতার ওপর পুলিশ গুলি চালালে দুজন নিহতও হয়। সামাজিক যোগাযোগমাধ্যমেও জয়নাব হত্যার ঘটনা ব্যাপক সাড়া ফেলে। ‘হ্যাশট্যাগ জাস্টিস ফর জয়নাব’ লিখে প্রতিক্রিয়া জানিয়েছিলেন  চলচ্চিত্র ও ক্রিকেট তারকারা। শেষ পর্যন্ত পুলিশ এ ঘটনায় একমাত্র আসামি ইমরান আলিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের নিম্ম আদালত ইমরানকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়।

মৃত্যুদণ্ড কার্যকরের পর জয়নাবের বাবা মুহাম্মদ আমিন সাংবাদিকদের বলেছেন, ‘আজ জয়নাব বেঁচে থাকলে তার বয়স সাত বছর দুই মাস হতো। তার মা শোকে মুহ্যমান হয়ে পড়েছে।’

উত্তরণবার্তা/এআর






 



তিন মন্ত্রণালয়ে নতুন সচিব

  জানুয়ারী ২০, ২০১৯

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৮০১১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৭৩৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৫১৯

পুরনো খবর