মানবাধিকার সুরক্ষায় সবাইকে আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী     আগামীকাল ভ্যাট দিবস     বিশ্ব মানবাধিকার দিবস আগামীকাল     সশস্ত্র বাহিনীর সদস্যদের দেশের সার্বভৌমত্ব রক্ষায় সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি     বিএনপি জামায়াত নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে : কামরুল ইসলাম     তামিমের উড়ন্ত ক্যাচ, মাশরাফির গর্জন     কর্মসংস্থানকে প্রাধান্য দিয়ে আওয়ামী লীগের ইশতেহার     সাকিবের ঘূর্ণিতে ভাঙল ওপেনিং জুটি    

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার রায় ১৬ অক্টোবর

  অক্টোবর ১২, ২০১৮     ৪৩     ১:০৩ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ১৬ অক্টোবর রায় দেবেন হাইকোর্ট।

বৃহস্পতিবার  বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আবদুল মবিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায়ের জন্য এ দিন ধার্য করেন।

আদালতে  শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ইয়ন ও তার বন্ধু রাজুর পক্ষে অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, মনসুরুল হক চৌধুরী শুনানি করেন।

এর আগে গত ৭ আগস্ট থেকে এই মামলার আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়। শুনানিতে মামলার  পেপারবুক  থেকে মামলার এজাহার, অভিযোগপত্র, আসামি ও সাক্ষীদের জবানবন্দি ও নিম্ন আদালতের রায় উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

২০১১ সালের ২৮ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে ভাড়া বাসায় খুন হন দৈনিক জনতার তৎকালীন জ্যেষ্ঠ সহ-সম্পাদক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় ২০১২ সালের ১০ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ সাংবাদিক ফরহাদের ভাগনে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে মৃত্যুদণ্ড দেন। পরে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।

উত্তরণবার্তা/এআর



আগামীকাল ভ্যাট দিবস

  ডিসেম্বর ০৯, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৩৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৬৩

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪১২

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৩৯৭

পুরনো খবর