ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া     ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে : দীপু মনি     রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : ড.হাছান মাহমুদ     হজ-ফ্লাইট শুরু ৪ জুলাই     মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে : প্রধানমন্ত্রী     নড়বড়ে সেতু তাড়াতাড়ি মেরামত করুন     বাংলাদেশকে চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক    

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার রায় ১৬ অক্টোবর

  অক্টোবর ১২, ২০১৮     ৮৮     ১:০৩ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ১৬ অক্টোবর রায় দেবেন হাইকোর্ট।

বৃহস্পতিবার  বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আবদুল মবিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায়ের জন্য এ দিন ধার্য করেন।

আদালতে  শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ইয়ন ও তার বন্ধু রাজুর পক্ষে অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, মনসুরুল হক চৌধুরী শুনানি করেন।

এর আগে গত ৭ আগস্ট থেকে এই মামলার আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়। শুনানিতে মামলার  পেপারবুক  থেকে মামলার এজাহার, অভিযোগপত্র, আসামি ও সাক্ষীদের জবানবন্দি ও নিম্ন আদালতের রায় উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

২০১১ সালের ২৮ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে ভাড়া বাসায় খুন হন দৈনিক জনতার তৎকালীন জ্যেষ্ঠ সহ-সম্পাদক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় ২০১২ সালের ১০ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ সাংবাদিক ফরহাদের ভাগনে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদকে মৃত্যুদণ্ড দেন। পরে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর