প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ     মণ্ডপে মণ্ডপে বিদায়ের সুর, আজ শুভ বিজয়া দশমী     চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী ট্রেন লাইনচ্যুত     মহানবীর (সা.) রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী     সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     শারদীয় দূর্গা পূজার আজ মহা নবমী     বাংলাদেশের উন্নয়ন কেউ থামাতে পারবে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা     শহীদ শেখ রাসেলের জন্মদিন আজ    

২৫ হাজার রোহিঙ্গা পরিবারের জন্য ভাসানচর প্রস্তুত : ত্রাণমন্ত্রী

  অক্টোবর ১১, ২০১৮     ১৮     ৮:০১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ রোহিঙ্গা পুনর্বাসনের জন্য নোয়াখালীর ভাসানচরের বিপুল অংশ প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ২৫ হাজার রোহিঙ্গা পরিবারকে ভাসানচরে নেওয়ার প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ত্রাণমন্ত্রী বলেন, সব রেডি, প্রধানমন্ত্রী যেদিন বলবেন, সেদিনই। আমরা প্রস্তুত।

অল্প সময়ে ভাসানচর প্রস্তুত করায় বাংলাদেশ নৌবাহিনীকে ধন্যবাদ জানান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

সব মিলিয়ে সেখানে এক লাখ রোহিঙ্গাকে অস্থায়ীভাবে নেওয়ার কাজ চলছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ২ হাজার ৩১২ কেটি টাকার এ প্রকল্প বাস্তবায়ন করছে বাংলাদেশ নৌবাহিনী। সম্পূর্ণ সরকারি অর্থায়নের এ প্রকল্পের কাজ ২০১৯ সালের নভেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্য নির্ধারিত আছে।
(উত্তরণ/আইস)



জিততেই এসেছে জিম্বাবুয়ে

  অক্টোবর ১৯, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৪৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৪

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৬

পুরনো খবর