হাফসেঞ্চুরির পর এবার সাকিবের পাঁচ উইকেট     সাকিব নৈপুণ্যে আফগানদের বিপক্ষে টাইগারদের দাপুটে জয়     ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা     শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     বাজেটের ১৪.২১ শতাংশ সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য বরাদ্দ : পরিকল্পনামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     এ বছর সীমান্তে ৭২৮,৭৫,৪২,৪৩৫ টাকা মূল্যের চোরালানী পণ্য আটক হয়েছে : স্বারাষ্ট্রমন্ত্রী    

২৫ হাজার রোহিঙ্গা পরিবারের জন্য ভাসানচর প্রস্তুত : ত্রাণমন্ত্রী

  অক্টোবর ১১, ২০১৮     ৯৫     ৬:১০ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদকঃ রোহিঙ্গা পুনর্বাসনের জন্য নোয়াখালীর ভাসানচরের বিপুল অংশ প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ২৫ হাজার রোহিঙ্গা পরিবারকে ভাসানচরে নেওয়ার প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ত্রাণমন্ত্রী বলেন, সব রেডি, প্রধানমন্ত্রী যেদিন বলবেন, সেদিনই। আমরা প্রস্তুত।

অল্প সময়ে ভাসানচর প্রস্তুত করায় বাংলাদেশ নৌবাহিনীকে ধন্যবাদ জানান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

সব মিলিয়ে সেখানে এক লাখ রোহিঙ্গাকে অস্থায়ীভাবে নেওয়ার কাজ চলছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ২ হাজার ৩১২ কেটি টাকার এ প্রকল্প বাস্তবায়ন করছে বাংলাদেশ নৌবাহিনী। সম্পূর্ণ সরকারি অর্থায়নের এ প্রকল্পের কাজ ২০১৯ সালের নভেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্য নির্ধারিত আছে।
(উত্তরণ/আইস)



পুরনো খবর