বিসিবির সঙ্গী হলো ইউনিসেফ     বিএনপি আমলে দেশে সীমাহীন অত্যাচার হয়েছে : তোফায়েল আহমেদ     ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে যান চলাচলে ডিএমপি’র নির্দেশনা     বিজয় দিবসে সকল সরকারি, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে     নির্বাচন নিয়ে নয়া পল্টনের সহিংসতা অব্যাহত রেখেছে বিএনপি : ওবায়দুল কাদের     যারা জনগণের কল্যাণে কিছুই করেনি তাদের ভোট চাওয়ার কোনো অধিকার নেই : মুজিবুল হক     আগামীকাল কেন্দ্রীয় শহীদ মিনার থেকে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু আওয়ামী লীগের     জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু প্রধানমন্ত্রীর    

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ ১ নভেম্বর

  অক্টোবর ১১, ২০১৮     ৫০     ১:১১ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে কি না সেই বিষয়ে আদেশের তারিখ পিছিয়ে আগামী ১ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্টির অভিযোগের মামলা দুইটিতে আজ বৃহস্পতিবার আদেশের জন্য ধার্য ছিল। কিন্তু ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তা পিছিয়ে নতুন এ তারিখ ধার্য করেন।

মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ তথ্য জানিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে গত বছরের ২৫ জানুয়ারি আদালতে মামলাটি করেন এ বি সিদ্দিকী।  গত ৩০ জুন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।  এরপর গত ১৬ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার করতে পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকী।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কীত মন্তব্য করেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলা : ২০১৪ সালের ২১ অক্টোবর এ বি সিদ্দিকী এ মামলাটি দায়ের করেন।

খালেদা জিয়া ২০১৪ সালের ১৪ অক্টোবর বিকেলে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে (আইইবি) শুভ বিজয়া অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বিতর্কীত মন্তব্য করেন।

মামলাটিতে গত ৩০ জুন খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

এরপর গত ২৩ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন সভাপতি এ বি সিদ্দিকী।

উত্তরণবার্তা/এআর



বিসিবির সঙ্গী হলো ইউনিসেফ

  ডিসেম্বর ১২, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৯৪৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৬৭০

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪৪২২

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২৪০৩

পুরনো খবর