হাফসেঞ্চুরির পর এবার সাকিবের পাঁচ উইকেট     সাকিব নৈপুণ্যে আফগানদের বিপক্ষে টাইগারদের দাপুটে জয়     ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা     শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     বাজেটের ১৪.২১ শতাংশ সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য বরাদ্দ : পরিকল্পনামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     এ বছর সীমান্তে ৭২৮,৭৫,৪২,৪৩৫ টাকা মূল্যের চোরালানী পণ্য আটক হয়েছে : স্বারাষ্ট্রমন্ত্রী    

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ ১ নভেম্বর

  অক্টোবর ১১, ২০১৮     ৮৯     ১:১১ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে কি না সেই বিষয়ে আদেশের তারিখ পিছিয়ে আগামী ১ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত ও জাতিগত বিভেদ সৃষ্টির অভিযোগের মামলা দুইটিতে আজ বৃহস্পতিবার আদেশের জন্য ধার্য ছিল। কিন্তু ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তা পিছিয়ে নতুন এ তারিখ ধার্য করেন।

মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ তথ্য জানিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে গত বছরের ২৫ জানুয়ারি আদালতে মামলাটি করেন এ বি সিদ্দিকী।  গত ৩০ জুন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।  এরপর গত ১৬ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার করতে পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকী।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কীত মন্তব্য করেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলা : ২০১৪ সালের ২১ অক্টোবর এ বি সিদ্দিকী এ মামলাটি দায়ের করেন।

খালেদা জিয়া ২০১৪ সালের ১৪ অক্টোবর বিকেলে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে (আইইবি) শুভ বিজয়া অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে বিতর্কীত মন্তব্য করেন।

মামলাটিতে গত ৩০ জুন খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

এরপর গত ২৩ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন সভাপতি এ বি সিদ্দিকী।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর