জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর     বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে     আত্মঘাতি গোল ব্রাদার্সের     সরকারি হলো আরো ৪ মাধ্যমিক বিদ্যালয়     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা     মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী     শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী    

ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি

  অক্টোবর ১১, ২০১৮     ৮৭     ৭:০২ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলি। আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫ টার দিকে ওড়িশার গোপালপুর এবং কলিঙ্গপট্টনমে তিতলি আছড়ে পড়েছে। সঙ্গে প্রবল জলোচ্ছ্বাস ও প্রবল বৃষ্টিপাত হচ্ছে।
 
জানা যায়, প্রায় তিন থেকে চার ঘণ্টা ভূমিধস হয়েছে। বিভিন্ন স্থানে গাছপালা এবং বৈদ্যুতিক খুঁটি উপড়ে গেছে এবং কুচা এলাকায় বহু বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, গোপালপুর এবং বার্হামপুরসহ বেশ কিছু এলাকায় যোগাযোগ ব্যহত হচ্ছে।
 
ঝড়ের গতিবেগ ছিল প্রাথমিকভাবে ঘণ্টায় ১৪০ থেকে ১৫০ কিলোমিটার। ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ার সময় ঝড়ের গতি ছিল প্রতি ঘণ্টায় ১০২ কিলোমিটার।
 
আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ১৮ ঘণ্টায় আরো শক্তি বাড়াবে ওই ঘূর্ণিঝড়। কাল ভোরে উত্তর ও উত্তর-পশ্চিমে সরে গোপালপুর ও কলিঙ্গপত্তনমের ওপর দিয়ে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ অতিক্রম করবে। এরপরে ফের একই জায়গায় ঘুরে এসে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে সরে যাবে। সেখানে পৌঁছে ধীরে ধীরে শক্তি কমবে ঝড়ের।
 
উত্তরণবার্তা/এআর



‘মও’ আতঙ্ক

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৬

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩০৫

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৬৯

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪০

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৪

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১২১

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১০৮

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৮৯

পুরনো খবর