মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুণ : প্রধানমন্ত্রী     ভারতে নতুন মন্ত্রিসভা নিয়ে জল্পনা     চালু হলো বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’     দ্বিতীয় মেঘনা, গোমতী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     বসলো ১৩ তম স্প্যান, দৃশ্যমান পদ্মাসেতুর ১৯৫০ মিটার     নজরুলজয়ন্তী আজ     প্রধানমন্ত্রী ২য় মেঘনা-গোমতী সেতু উদ্বোধন করবেন আজ     ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন সকালে    

পদত্যাগ করেছেন জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি

  অক্টোবর ১০, ২০১৮     ১০৫     ৭:০২ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আকস্মিকভাবে পদত্যাগ করেছেন জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি।  মঙ্গলবার তিনি হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, হ্যালির পদত্যাগপত্র গ্রহণ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি (হ্যালি) অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছেন। ট্রাম্প তাকে ভিন্ন কোনো পদে যোগ দেয়ারও আমন্ত্রণ জানিয়েছেন।

২০১৭ সালের জানুয়ারিতে হ্যালি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে জাতিসংঘে যোগ দিয়েছিলেন। পদত্যাগের ঘোষণার আগে এক মাসের জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন হ্যালি।

ওভাল অফিসে মঙ্গলবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, এ বছরের শেষে রাষ্ট্রদূতের পদ থেকে সরে যাবেন হ্যালি। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে হ্যালির উত্তরসূরির নাম ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে গিয়ে পদত্যাগের ব্যাপারে ট্রাম্পের সঙ্গে আলোচনা করেছিলেন সাউথ ক্যারোলিনার প্রাক্তন এই গভর্নর। ট্রাম্পের সবচেয়ে আস্থাভাজন ছিলেন তিনি।

গুঞ্জন রয়েছে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে পারেন হ্যালি। অবশ্য হ্যালি বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার কোনো পরিকল্পনা তার নেই এবং তিনি ট্রাম্পের পক্ষে প্রচার চালাবেন।

উত্তরণবার্তা/এআর
 



মানুষের সমান বোয়াল মাছ

  মে ১৯, ২০১৯     ৫১৫

মাত্র ৫ দিনে ওজন কমাবে আলু

  মে ১৮, ২০১৯     ৩১৩

পুরনো খবর