স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ     সংসদে আজ ওজন ও পরিমাপ মানদন্ড বিল, ২০১৮ পাস     ৩৫টি ড্রেজার কিনতে ৪,৪৮৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন     মিয়ানমারের ৫ জেনারেলের বিরুদ্ধে অবরোধ আরোপ অস্ট্রেলিয়ার     ব্যারিস্টার মইনুলের গ্রেফতারে রাজনীতির সম্পর্ক নেই: নাসিম     নির্বাচনকালীন সরকারের বিষয়ে সিদ্ধান্ত ২৬ অক্টোবর: সেতুমন্ত্রী     এশিয়ান হাইওয়ে নেটওয়ার্ক জোরদার করার উদ্যোগ     বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমর্থন করে যুক্তরাষ্ট্র :মার্কিন উপ-সহকারী মন্ত্রী    

পদত্যাগ করেছেন জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত নিকি হ্যালি

  অক্টোবর ১০, ২০১৮     ৩৩     ১১:১১ পূর্বাহ্ন     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আকস্মিকভাবে পদত্যাগ করেছেন জাতিসংঘে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি।  মঙ্গলবার তিনি হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, হ্যালির পদত্যাগপত্র গ্রহণ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি (হ্যালি) অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছেন। ট্রাম্প তাকে ভিন্ন কোনো পদে যোগ দেয়ারও আমন্ত্রণ জানিয়েছেন।

২০১৭ সালের জানুয়ারিতে হ্যালি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে জাতিসংঘে যোগ দিয়েছিলেন। পদত্যাগের ঘোষণার আগে এক মাসের জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন হ্যালি।

ওভাল অফিসে মঙ্গলবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, এ বছরের শেষে রাষ্ট্রদূতের পদ থেকে সরে যাবেন হ্যালি। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে হ্যালির উত্তরসূরির নাম ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে গিয়ে পদত্যাগের ব্যাপারে ট্রাম্পের সঙ্গে আলোচনা করেছিলেন সাউথ ক্যারোলিনার প্রাক্তন এই গভর্নর। ট্রাম্পের সবচেয়ে আস্থাভাজন ছিলেন তিনি।

গুঞ্জন রয়েছে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে পারেন হ্যালি। অবশ্য হ্যালি বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার কোনো পরিকল্পনা তার নেই এবং তিনি ট্রাম্পের পক্ষে প্রচার চালাবেন।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৭২

পুরনো খবর