জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় ‘সদিচ্ছা’ প্রদর্শনের আহ্বান প্রধানমন্ত্রীর     বাংলাদেশ-আবুধাবি বাণিজ্য ও বিনিয়োগের নতুন দুয়ার খুলছে     আত্মঘাতি গোল ব্রাদার্সের     সরকারি হলো আরো ৪ মাধ্যমিক বিদ্যালয়     আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সভা আগামীকাল     সংসদের সংরক্ষিত মহিলা আসনে ৪৯ জনকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা     মুক্তিযুদ্ধে ভারতের অবদান কোনোদিন ভুলবার নয় : তথ্যমন্ত্রী     শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে : শিক্ষামন্ত্রী    

ফিলিপাইনকে হারিয়ে বঙ্গবন্ধু কাপের ফাইনালে তাজিকিস্তান

  অক্টোবর ০৯, ২০১৮     ৮৫     ৫:২০ অপরাহ্ণ     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক : ফিলিপাইনাকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে তাজিকিস্তান। আজ কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম সেমি-ফাইনালে তারা ২-০ গোলে ফিলিপাইনকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। ম্যাচের দুই অর্ধে গোল দুটি করেছেন যথাক্রমে তুরনসভ কমরন ও নাজারভ আখতাম।
ম্যাচের শুরু থেকেই ফিলিপাইনের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তাজিকরা। বঙ্গোপসাগরে সৃস্ট নি¤œ চাপের কারণে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টির কারণে কিছুটা কর্দমাক্ত হয়ে পড়া মাঠটি যেন আকস্মিকভাবেই তাজিকিস্তানের অনুকূলে চলে আসে। মুহুর্মুহু আক্রমণ চালিয়ে তারা ব্যতিব্যস্ত করে তোলে ফিলিপাইনের রক্ষণভাগকে। ম্যাচের ৭ম মিনিটেই ছোট বক্সের ভেতরে বল পেয়েও নিশানা ভেদ করতে পারেননি তাজিক স্ট্রাইকার কমরন। তার নেয়া শটটি ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস শুয়ে পড়ে ফিরিয়ে দেন।
তিন মিনিট পরেই প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে আরো একবার ফাঁটল ধরিয়েছিল তাজিকিস্তানের ফরোয়ার্ডরা। কিন্তু ফাঁকি দিতে পারেননি গোলরক্ষক মাইকেলের চোখ। ডি বক্সের বাইরে থেকে দূর পাল্লার জোড়ালো শট লাফিয়ে ফিষ্ট করেন ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস।
ম্যাচের ২১তম মিনিটে আরগেসিভের বাড়ানো বলে আলতো টোকায় গতি ঘুরিয়ে দিয়েছিলেন তুরনসভ কমরন। এবারো গোলরক্ষক মাইকেল হতাশ করেন তাদের।
অবশেষে ৩২তম মিনিটে স্বস্তির গোলের দেখা পায় তাজিকরা। গোল করেন তুরনসভ কমরন। রহিমভের হেড থেকে পাওয়া বলে সাইডভলিতে জালে জড়ান এই ফরোয়ার্ড (১-০)।
অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুন করে তাজিকরা। এবার ডানপ্রান্ত দিয়ে নজিমের মাইনাসে বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোড়ালো শটে গোল আদায় করেন নাজারভ আখতাম (২-০)। ফলে ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায় তাজিকিস্তানের। আগামী ১২ অক্টোবর ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

উত্তরণবার্তা/দীন



‘মও’ আতঙ্ক

  ফেব্রুয়ারী ১৮, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৬

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩০৫

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৬৯

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪০

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৪

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১২১

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১০৮

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৮৯

পুরনো খবর