বিশ্বকাপ ইতিহাসে সেরা অলরাউন্ডার সাকিব     বারবার আঘাতেও ভেঙে পড়েনি আওয়ামী লীগ : শেখ হাসিনা     টেকনাফে বন্দুকযুদ্ধে তিন মানবপাচারকারী নিহত     হাফসেঞ্চুরির পর এবার সাকিবের পাঁচ উইকেট     সাকিব নৈপুণ্যে আফগানদের বিপক্ষে টাইগারদের দাপুটে জয়     ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা     শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী    

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৩ জেলের কারাদণ্ড

  অক্টোবর ০৯, ২০১৮     ৯০     ১:২২ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ভোলায় তিন জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরে আলম ছিদ্দিকী এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- ইব্রাহিম, আলামিন ও শরীফ।
 
জানা গেছে, মা ইলিশ রক্ষায় সকালে উপজেলা প্রশাসনের একটি টিম অভিযানে নামে এ সময় মেঘনা নদীতে ইলিশ শিকারের দায়ে তিন জেলেকে এক হাজার মিটার কারেন্ট জালসহ আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন আদালত। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
 
ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত নদীতে জাল ফেলা, ইলিশ শিকার মজুদ ও পরিবহন নিষিদ্ধ করা হয়েছে।
 
উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর