মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৩ জেলের কারাদণ্ড

  অক্টোবর ০৯, ২০১৮     ২৩     ১০:৪১ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ভোলায় তিন জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরে আলম ছিদ্দিকী এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- ইব্রাহিম, আলামিন ও শরীফ।
 
জানা গেছে, মা ইলিশ রক্ষায় সকালে উপজেলা প্রশাসনের একটি টিম অভিযানে নামে এ সময় মেঘনা নদীতে ইলিশ শিকারের দায়ে তিন জেলেকে এক হাজার মিটার কারেন্ট জালসহ আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন আদালত। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
 
ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত নদীতে জাল ফেলা, ইলিশ শিকার মজুদ ও পরিবহন নিষিদ্ধ করা হয়েছে।
 
উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৯

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২২৫

পুরনো খবর