মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত কোন কয়েদিকে সরকার মুক্তি দিতে পারে না

  অক্টোবর ০৮, ২০১৮     ২৯     ৭:২৩ অপরাহ্ণ     রাজনীতি
--

 উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত কোন কয়েদিকে সরকার মুক্তি দিতে পারে না। তাকে আইনী প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত করে আনতে হবে।
তিনি বলেন, ড. কামাল হোসেন ভালো করেই জানেন বেগম খালেদা জিয়া আদালতের রায়ে দন্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। আর সেটা জানার পরও যদি কামাল হোসেন আইনের বিরুদ্ধে বক্তব্য দেন সেটা জাতির জন্য আরো বেশি দূর্ভাগ্যজনক। হানিফ আজ কুষ্টিয়া সরকারি মহিলা কলেজে বিশুদ্ধ খাবার পানি প্রকল্প উদ্বোধন শেষে ‘নিরপেক্ষ সরকারের অধীনে ভোট দিতে সরকার বাধ্য হবে’ জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেনের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দুটি পথ খোলা আছে। একটি হলো আইনি প্রক্রিয়া আর দ্বিতীয়টি রাষ্ট্রপতির কাছে নিজের অপরাধ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করা। সেক্ষেত্রে রাষ্ট্রপতি ক্ষমা বিবেচনা করলে মুক্তি পেতে পারেন। এর বাইরে বেগম খালেদা জিয়ার মুক্তি পাওয়ার আর কোন সুযোগ নেই।
এ ধরনের দাবি নিয়ে যারা আন্দোলনে যেতে চায় তাদের মূল লক্ষ্য নির্বাচন নয়, তাদের মূল্য লক্ষ্য অযৌক্তিক দাবি তুলে দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা বলে তিনি এ সময় উল্লেখ করেন।
অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. শফিকুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৯

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২২৫

পুরনো খবর