বিশ্বকাপ ইতিহাসে সেরা অলরাউন্ডার সাকিব     বারবার আঘাতেও ভেঙে পড়েনি আওয়ামী লীগ : শেখ হাসিনা     টেকনাফে বন্দুকযুদ্ধে তিন মানবপাচারকারী নিহত     হাফসেঞ্চুরির পর এবার সাকিবের পাঁচ উইকেট     সাকিব নৈপুণ্যে আফগানদের বিপক্ষে টাইগারদের দাপুটে জয়     ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা     শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী    

পাকিস্তানকে মুড়িয়ে দারুণ প্রতিশোধ বাংলাদেশের

  অক্টোবর ০৮, ২০১৮     ৯৭     ৫:২০ অপরাহ্ণ     ক্রীড়া
--

পাকিস্তান : ৯৪/১০; ৩৪.৪ ওভার [জাভেরিয়া ২৯; খাদিজা ৬/২০, রুমানা ২/১৫]
বাংলাদেশ : ৯৫/৪; ২৯ ওভার [ফারজানা ৪৮, রুমানা ৩৪]

ফল : বাংলাদেশ ৬ উইকেটে জয়ী


উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : টার্গেট ছিল একেবারেই নাগালে। বাংলাদেশ নারী ক্রিকেট দলের জিততে হলে প্রয়োজন ছিল মাত্র ৯৫ রান। সেই জয় পেতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদও দেখেছিল মেয়েরো। কিন্তু ৬ উইকেট নিয়ে পাকিস্তানি ব্যাটিং গুঁড়িয়ে দিয়ে  খাদিজা জয়ের যে পথ রচনা করেছিলেন। সেই প্রেরণায় উদ্দীপ্ত হতে বেশি বেগ পেতে হয়নি। শুরুর ধাক্কা সামলে ফারজানা-রুমানার ব্যাটে তুলে নিয়েছে ৬ উইকেটের ব্যবধানে বড় জয়। সঙ্গে নিয়েছে মধুর প্রতিশোধও। কারণ সফরে এসে পাকিস্তান ৪টি-টোয়েন্টি ম্যাচের ৩টিই (একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) জিতেছে বড় ব্যবধানে। সোমবার সমুদ্র ছুঁই ছুঁই কক্সবাজার ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র ওয়ানডে ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজে হারের কষ্টও ভুলে বাংলাদেশের মেয়েরা মেতেছে অনাবিল আনন্দে।

আজ বাংলাদেশের জয়ের মূল কারিগর খাদিজাতুল কুবরা। ডানহাতি এই অফব্রেক বোলারের সামনে দাঁড়াতেই পারেননি পাকিস্তানি ব্যাটাররা। ৯.৫ ওভার বোলিং করে ১ মেডেনে মাত্র ২০ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন তিনি। টসে জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তানি মেয়েরা এরপর স্কোরবোর্ডে ৯৪ রানের বেশি তুলতে পারেনি। তাদের পক্ষে সর্বোচ্চ ২৯ রান তুলেছেন জাভেরিয়া খান। তিনি ৪৬ বলে ২টি চারে ২৯ রান করেন। এ ছাড়া ওপেনার আয়েশা জাফর আর মুনাবীরা আলী দুজনেই করেছেন ১৮ রান করে। অথচ এই দুইয়ের ওপেনিং জুটি ছিল ৩৮ রানের! খাদিজা ছাড়াও বাংলাদেশের রুমানা আহমেদ নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন লতা মণ্ডল আর জাহানারা আলম।

জবাবে ব্যাটিংয়ে নেমে বিনা রানেই উইকেট হারায় বাংলাদেশ। শূন্য রানে আয়েশা রহমান এলবিডব্লু  হয়ে যান সানা মীরের বলে। ৬ রানের মাথায় শারমিন আখতার রান আউট হয়ে ফিরলে আরও একটি হারের শঙ্কা পেয়ে বসে বাংলাদেশের মেয়েদের। তবে এরপর অবশ্য ফারাজানা হক ও রুমানা আহমেদের মধ্যে গড়ে ওঠা ৮১ রানের এক জুটি জয়ের বন্দর চিনিয়েছেন। ফারাজানা ৪৮ রান করেন ৮১ বলে, ৩ চারে। রুমানা ৩৪ করেন ৭০ বলে, ২ বাউন্ডারিতে। তবে, দলীয় ৮৭ রানের মাথাতেই ফেরেন বাংলাদেশের দুই ব্যাটিং পারফরমার। এরপর লতা মণ্ডল (৩) আর ফাহিমা খাতুন (৫) বাকি পথ পাড়ি দিয়েছেন নির্বিঘ্নে।
উত্তরণবার্তা/আসো



পুরনো খবর