মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

খাদিজার স্পিন বিষে নীল পাকিস্তান

  অক্টোবর ০৮, ২০১৮     ৩৭     ২:৪১ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা যাচ্ছেতাই গেছে বাংলাদেশ নারী দলের। চার ম্যাচের সিরিজে ৩-০তে ধবলধোলাই হয়েছেন সালমা-রুমানারা।

তবে একমাত্র ওয়ানডেতে দুর্দান্ত কামব্যাক করেছেন তারা। পাকিস্তান নারী দলকে মাত্র ৯৪ রানে অলআউট করে দিয়েছেন লাল সবুজ জার্সিধারীরা।

পাকিস্তানকে এত অল্প রানে গুঁড়িয়ে দেয়ার নেপথ্য কারিগর খাদিজা তুল কুবরা। তার স্পিন বিষে নীল হয়ে গেছে সফরকারীরা। তিনি ২০ রান খরচায় একাই নিয়েছেন ৬ উইকেট। ডানহাতি অফস্পিনারের এটি ক্যারিয়ারসেরা বোলিং।

আজ সোমবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং নেয় পাকিস্তান। শুরুটাও শুভ করেন অতিথিরা। মাত্র ১ উইকেট হারিয়েই স্কোর বোর্ডে ৫০ রান তোলেন তারা। এরপরই পথ হারায় পাকিস্তান।

১৫তম ওভারে প্রথম আঘাত হানেন খাদিজা। বাকি সময় তার স্পিন ঘূর্ণিতে কুপোকাত হয়ে পড়েন জাভেরিয়া খান বাহিনী। কোনোভাবেই ওর স্পিন ভেলকি পড়তে পারেননি তারা। শেষ পর্যন্ত ৯৪ রান তুলতেই গুটিয়ে যায় পাকিস্তান। শেষ ৫ উইকেট হারায় মাত্র ১০ রানে।

৯.৫ ওভারে এক মেইডেনসহ ২০ রান খরচায় ৬ উইকেট নেন খাদিজা। এটি তার ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট। এছাড়া রুমানা আহমেদ ২, জাহানারা আলম ও লতা মন্ডল নেন ১টি করে উইকেট।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৯

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২২৫

পুরনো খবর