স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ     সংসদে আজ ওজন ও পরিমাপ মানদন্ড বিল, ২০১৮ পাস     ৩৫টি ড্রেজার কিনতে ৪,৪৮৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন     মিয়ানমারের ৫ জেনারেলের বিরুদ্ধে অবরোধ আরোপ অস্ট্রেলিয়ার     ব্যারিস্টার মইনুলের গ্রেফতারে রাজনীতির সম্পর্ক নেই: নাসিম     নির্বাচনকালীন সরকারের বিষয়ে সিদ্ধান্ত ২৬ অক্টোবর: সেতুমন্ত্রী     এশিয়ান হাইওয়ে নেটওয়ার্ক জোরদার করার উদ্যোগ     বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমর্থন করে যুক্তরাষ্ট্র :মার্কিন উপ-সহকারী মন্ত্রী    

যেখানে পাখিদের মাতলামিতে তটস্থ মানুষ

  অক্টোবর ০৬, ২০১৮     ২১     ১:০৩ অপরাহ্ণ     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : মাতাল পাখিরা বেসামাল হয়ে গাড়ির সামনে এসে উড়ে পড়ছে। কখনোও বাড়ির দরজায় গিয়ে ধাক্কা খাচ্ছে।

যুক্তরাষ্ট্রের মিনেসোটার গিলবার্ট শহরের মানুষ এমন উপদ্রবে আতঙ্কিত থাকলেও তাদের কিছুই করার নেই। কারণ পুলিশ বলছে, ধৈর্য ধরতে হবে। কিছুদিনের মধ্যেই সমস্যার সুরাহা হয়ে যাবে।

কাজেই পুলিশ ডেকেও লাভ হচ্ছে না রাজ্যটির নিরুপায় লোকজনের। আর পাখিগুলোও তো নিরীহ।-খবর আনন্দবাজারপত্রিকা অনলাইনের।

স্থানীয় পুলিশ প্রধান টাই টেচার এক বিবৃতিতে বলেন, একের পর এক অভিযোগ আসছে তাদের কাছে। দুর্ঘটনায় বহু পাখির মৃত্যু হয়েছে। মরদেহের ময়নাতদন্ত করে পুলিশ জানিয়েছে, কিছুই করার নেই।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আসলে এ বছর সময়ের একটু আগেই বরফ পড়েছে। তাতেই বেরি জাতীয় এক ধরনের ফল পচে ফার্মেন্টেশন হয়ে গিয়েছে। ওই ফল খেয়ে মাতাল হয়ে গিয়েছে পাখিরা।

তারা আরও জানায়, ময়নাতদন্তে মৃত প্রতিটি পাখির পেট থেকে ওই বেরি মিলেছে। বিশেষজ্ঞদের দাবি, ফলের মধ্যে থাকা মাত্রাতিরিক্ত ইথানলের জেরে মৃত্যু হয়েছে পাখিগুলোর।

প্রতি বছর এই দৃশ্যের দেখা মেলে না, কারণ বরফ পড়ার সময় আসতে আসতে গিলবার্টের পাখিরা দক্ষিণে উড়ে যায়। কিন্তু পরিযায়ীদের এখনও যাওয়ার সময় হয়নি, তার আগেই বরফ পড়তে শুরু করেছে এ বছর।

টাই টেচার বলেন, পুলিশে যোগাযোগ করার কোনও প্রয়োজন নেই। কিছু দিনের মধ্যেই সব ঠিক হয়েছে যাবে।

কিন্তু এ আশ্বাসে আতঙ্ক কাটছে না স্থানীয়দের। ফেসবুকে ছড়িয়ে পড়েছে বিভিন্ন সব অভিজ্ঞতা। এক নারী বলেন, এক দিন বাড়ির পেছনের বাগানে তিনটি পাখির মরদেহ পান তিনি।

আর এক জন লিখেছেন, গত এক সপ্তাহে আমার গাড়ি অন্তত ৭টি পাখিকে ধাক্কা মেরেছে! ব্রেক কষলেও আর কিছু করার ছিল না। ওরা সোজা এসে গাড়ির উইন্ডশিল্ডে ধাক্কা মারে।

এক জন আবার মন্তব্য করেছেন, যে কোনও দিন সুপ্রিম কোর্টে যেতে পারে পাখিরা।

উত্তরণবার্তা/এআর
 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৭২

পুরনো খবর