ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া     ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে : দীপু মনি     রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : ড.হাছান মাহমুদ     হজ-ফ্লাইট শুরু ৪ জুলাই     মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে : প্রধানমন্ত্রী     নড়বড়ে সেতু তাড়াতাড়ি মেরামত করুন     বাংলাদেশকে চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক    

ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

  অক্টোবর ০৫, ২০১৮     ৯২     ৫:২১ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক:  সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলায় ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

শুক্রবার সন্ধ্যা ৭টায় থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভুটান। এদিন শুরু থেকেই মাঠে একক আধিপত্য বিস্তার করে বাংলাদেশ।

খেলার ১ মিনিটে তহুরার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ৪৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মিশরাত জাহান।

খেলার ৬০ মিনিটে গোল করে বাংলাদেশ দলকে ৩-০তে এগিয়ে নেন কৃষ্ণা রানী। খেলার একিবারে শেষ মুহূর্তে বাংলাদেশ দলের হয়ে জয় সূচক শেষ গোলটি করেন শামসুন্নাহার।

ভুটানের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড বরাবরই ঋদ্ধ। জাতীয় দল কিংবা বয়সভিত্তিক কোনো পর্যায়েই হারের রেকর্ড নেই লাল-সবুজদের। ভুটানের মাটিতে ভুটানকে তো হারিয়েছেই; গত ডিসেম্বরে ঢাকায়ও হেরেছে ভুটান। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে মারিয়া, তহুরাদের কাছে ৩-০ গোলে হেরেছিল ভুটানের কিশোরীরা।

সাফে এবার দুর্দান্ত সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। গ্রুপপর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে শুরু। দ্বিতীয় ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে বি-গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে সেমিতে এ-গ্রুপ রানার্সআপ ভুটানকে পেয়েছে বাংলাদেশ।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর