মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

লাওসকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

  অক্টোবর ০২, ২০১৮     ৩৭     ১০:৩৬ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক: বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরে শুরুটা দারুণ হয়েছে বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে লাওসকে ১-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে স্বাগতিকরা।

সিলেট জেলা স্টেডিয়ামে সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়েছিল ম্যাচ। ম্যাচের প্রথমার্ধে লাল-সবুজের জার্সিধারীরা বেশ কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯ মিনিটে গোলের দেখা পায় বাংলাদেশ। মিডফিল্ডার বিপলু আহমেদের শটে পরাস্ত হন লাওস গোলরক্ষক। এই গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে যাওয়ার পথ সুগম হলো জেমি ডে’র শিষ্যদের। গ্রুপের অন্য দল ফিলিপাইন। আগামী ৫ অক্টোবর একই মাঠে ফিলিপাইনের মুখোমুখি হবে বাংলাদেশ।

খেলা শুরুর প্রথমার্ধে একের পর এক আক্রমণ করলেও প্রতিপক্ষের ডিফেন্স ভেদ করতে পারেনি বাংলাদেশ। একইভাবে লাওসও বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছে। যে কারণে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবেই। তবে প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে ফাউল করে হলুদ কার্ড দেখেন বাংলাদেশ ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৭ মিনিট) লাওসের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি সুফিল। পাল্টা আক্রমণে লাওসের সকচিন্ড নাথফাসুক ডানপ্রান্ত দিয়ে বাংলাদেশ ডিফেন্সে ঢুকে পড়লেও ৪৯ ও ৫৪ মিনিটের সময় দুটি সুযোগ মিস করেন।

ম্যাচের ৫০ মিনিটে মাঠের বাঁ প্রান্ত থেকে বাড়ানো বলে লাওসের বক্সে লক্ষ্যভ্রষ্ট হেড নেন বদলি হিসেবে নামা রবিউল। তবে প্রত্যাশিত গোল আসে ৫৯ মিনিটে। জীবনের বাঁকানো শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বলে শট নেন সুফিল। এবারও লাওসের গোলরক্ষক ঠেকিয়ে দেন। তবে বল পোস্টের সামনেই পড়লে বিপলুর শটে লাওসের গোলরক্ষকের পায়ে লেগে জড়িয়ে যায় জালে।

কিছুক্ষণের মধ্যে গোল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে জীবনের হেড ফিরিয়ে দিয়ে তা হতে দেননি লাওসের গোলরক্ষক।

একইভাবে ম্যাচের ৮৪ মিনিটে ফ্রি কিক পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় লাওস। এ ছাড়া বাংলাদেশ ও লাওস শেষ মুহূর্তে আরো কয়েকটি সুযোগ পেলেও গোলের দেখা পায়নি। ফলে ১-০ গোলের জয় পায় বাংলাদেশ।
 
উত্তরণবার্তা/এআর

 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৭৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৮৯

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২২৫

পুরনো খবর