স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ     সংসদে আজ ওজন ও পরিমাপ মানদন্ড বিল, ২০১৮ পাস     ৩৫টি ড্রেজার কিনতে ৪,৪৮৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন     মিয়ানমারের ৫ জেনারেলের বিরুদ্ধে অবরোধ আরোপ অস্ট্রেলিয়ার     ব্যারিস্টার মইনুলের গ্রেফতারে রাজনীতির সম্পর্ক নেই: নাসিম     নির্বাচনকালীন সরকারের বিষয়ে সিদ্ধান্ত ২৬ অক্টোবর: সেতুমন্ত্রী     এশিয়ান হাইওয়ে নেটওয়ার্ক জোরদার করার উদ্যোগ     বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমর্থন করে যুক্তরাষ্ট্র :মার্কিন উপ-সহকারী মন্ত্রী    

ইসি’র বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী : কবিতা খানম

  অক্টোবর ০১, ২০১৮     ৩৬     ৬:৫৮ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক:  নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী। কমিশন নির্বাচনে এই আইন অবশ্যই প্রয়োগ করবে।
তিনি বলেন, “কমিশনের বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী। আমরা যদি এর প্রয়োগ করি, তবে অবশ্যই শক্তিশালীভাবেই প্রয়োগ করা হবে। কারণ, আইনের প্রয়োগটাই আসল। অনেক শক্ত আইন করে তার প্রয়োগ না করলে আইন যতই শক্তিশালী হোক ফল পাওয়া যায় না। আইন যেহেতু আছে, প্রয়োগ অবশ্যই হবে।”
রাজধানীর আগারগাঁওয়ে কমিশন সচিবালয়ে আজ তার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কবিতা খানম এসব কথা বলেন।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচন কমিশন সাংবিধানিক বাধ্যবাধকতাকে মাথায় রেখেই নির্বাচনের তারিখ ঘোষণা করবে। কমিশন সভায় তারিখ নির্ধারণ করা হবে এবং সভার পরে তা ঘোষণা করা হবে।” ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে তিনি বলেন, আরপিওতে ইভিএমের বিষয়ে একটি প্রস্তাব রয়েছে। তা হচ্ছে ম্যানুয়ালের পাশাপাশি এটি ব্যবহার করা হবে। কমিশন যদি মনে করে অল্প পরিসরে সীমিতভাবে ইভিএম ব্যবহার করা হবে, তবেই ব্যবহার করা হতে পারে।

উত্তরণবার্তা/দীন



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৭২

পুরনো খবর