ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া     ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে : দীপু মনি     রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী     প্রমাণিত হয়েছে ইভিএমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব : ড.হাছান মাহমুদ     হজ-ফ্লাইট শুরু ৪ জুলাই     মাশরাফি-সাকিবদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে : প্রধানমন্ত্রী     নড়বড়ে সেতু তাড়াতাড়ি মেরামত করুন     বাংলাদেশকে চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক    

ইসি’র বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী : কবিতা খানম

  অক্টোবর ০১, ২০১৮     ১২৭     ৭:২৯ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক:  নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী। কমিশন নির্বাচনে এই আইন অবশ্যই প্রয়োগ করবে।
তিনি বলেন, “কমিশনের বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী। আমরা যদি এর প্রয়োগ করি, তবে অবশ্যই শক্তিশালীভাবেই প্রয়োগ করা হবে। কারণ, আইনের প্রয়োগটাই আসল। অনেক শক্ত আইন করে তার প্রয়োগ না করলে আইন যতই শক্তিশালী হোক ফল পাওয়া যায় না। আইন যেহেতু আছে, প্রয়োগ অবশ্যই হবে।”
রাজধানীর আগারগাঁওয়ে কমিশন সচিবালয়ে আজ তার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কবিতা খানম এসব কথা বলেন।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচন কমিশন সাংবিধানিক বাধ্যবাধকতাকে মাথায় রেখেই নির্বাচনের তারিখ ঘোষণা করবে। কমিশন সভায় তারিখ নির্ধারণ করা হবে এবং সভার পরে তা ঘোষণা করা হবে।” ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে তিনি বলেন, আরপিওতে ইভিএমের বিষয়ে একটি প্রস্তাব রয়েছে। তা হচ্ছে ম্যানুয়ালের পাশাপাশি এটি ব্যবহার করা হবে। কমিশন যদি মনে করে অল্প পরিসরে সীমিতভাবে ইভিএম ব্যবহার করা হবে, তবেই ব্যবহার করা হতে পারে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর