২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আপিল করা হবে     আইভি রহমানের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা     গ্রেনেড হামলার মূলপরিকল্পনাকারীরা সর্বোচ্চ শাস্তি পাবে : সেতুমন্ত্রী     আইভী রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ     সারাদেশে আনন্দোৎসবে জন্মাষ্টমী উদযাপিত     মোজাফফর আহমদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী     রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ     ডেঙ্গু নিয়ন্ত্রণে অবদান রাখায় এলজিআরডি মন্ত্রীকে সম্মাননা    

সুপ্রিমকোর্ট খুলছে সোমবার

  সেপ্টেম্বর ৩০, ২০১৮     ২০১     ৭:০৩ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ৪৬ দিন অবকাশ শেষে ১ অক্টোবর সোমবার থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হবে। ছুটি শেষে প্রথম কার্যদিবস সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি সকল আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।
 
সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি ওয়েবসাইটে প্রকাশ করা হয়। সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ চলমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ১ অক্টোবর সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত মূল ভবনের ভেতরের লনে এটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং সুপ্রিমকোর্টের আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।
 
নিয়ম অনুযায়ী সুপ্রিমকোর্টে প্রতি অবকাশের পর প্রধান বিচারপতি আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, এটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ সকল আইনজীবীদের মধ্যে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
 
গত ১৫ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঈদ-উল আযহার, সরকার ঘোষিত অন্যান্য ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টে অবকাশের কারণে প্রায় দেড় মাস সুপ্রিমকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ রয়েছে। তবে এ সময়ে জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ বিচার কার্যক্রম পরিচালনা করেছে।
 
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। এছাড়া সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার কোর্টে তারিখ ও সময় নির্ধারণ করে দিয়ে আদালত নির্ধারণ করে দেয়া হয়। এ সব বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হয়।
 
এদিকে, ১ অক্টোবর থেকে নিয়মিত বেঞ্চে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার সংক্রান্ত বেঞ্চ গঠনের বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বাসস।
 
উত্তরণবার্তা/এআর
 



টঙ্গীর কারখানায় আগুন

  আগস্ট ২৪, ২০১৯

ভিসা করতে যা যা জেনে রাখা জরুরি

  আগস্ট ২২, ২০১৯     ২২৭৫

ভিসা ছাড়াই বিদেশভ্রমণ

  আগস্ট ২২, ২০১৯     ১৬২৯

নার্স খুনের কারণ জানালেন সহকর্মী

  আগস্ট ২১, ২০১৯     ১৫২৭

কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৫৪

পুরনো খবর