আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি     মাদক নিয়ন্ত্রণে সবাইকে এগিয়ে আসতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী     বিশ্ব ব্যাংকের সহায়তায় নৌপথ ও স্থলবন্দরগুলো আরো বেশি গতিশীল হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী     শহীদ মিনারে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই: র‍্যাব ডিজি     রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ দম্পতি গ্রেপ্তার     মহান শহীদ দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     ইউনিয়ন পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী     সড়ক নির্মাণে গুণগতমান সুরক্ষার ওপর গুরুত্বারোপ সেতুমন্ত্রীর    

সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচন হবে : সিইসি

  সেপ্টেম্বর ২৭, ২০১৮     ১৩৪     ৭:০১ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মোহাম্মদ নূরুল হুদা বলেছেন, সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, “নির্বাচনে অংশগ্রহণের জন্য সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। সুষ্ঠু নির্বাচনের জন্য বিভিন্ন বাহিনীর মধ্যে সমন্বয় ও সহযোগিতার করার কথা বলা হয়েছে। শান্তি ও সহমর্মিতার মধ্যে দিয়ে তারা নির্বাচনী পরিবেশ বজায় রাখবেন।” জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এক মতবিনিমিয় সভা শেষে সাংবাদিকদের বিফ্রিংকালে সিইসি এসব কথা বলেন।
সিইসি বলেন, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ জন্য আরপিও সংশোধন করতে আইন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। যদি সংশোধন হয় তাহলে সীমিত আকারে কিছু কেন্দ্রে সেটি ব্যবহার করা হবে।
তিনি বলেন, “ইভিএম এমন একটি পদ্ধতি যেখানে কোন অনিয়ম করার সুযোগ নেই। আমাদের আসলে ইভিএম ব্যবহার করা উচিত। এর মাধ্যমে সকাল ৮টার আগে এবং বিকাল ৪টার পরে নতুন করে ভোট দিতে পারবে না। এটির মাধ্যমে একজন ভোটার একবারই ভোট দিতে পারবেন। ইভিএম সকলের জন্য প্রদর্শন করা হবে। সেখানে সকল রাজনৈতিক দল, সাংবাদিক, সুশীল সমাজকে আমন্ত্রণ জানানো হবে। তারা সুচিন্তিত মতামত দিলে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।”
নূরুল হুদা বলেন, নির্বাচনে সকল কর্মকর্তারা পেশাদারিত্ব বজায় রেখে নির্বাচন সম্পন্ন করবেন। পেশাদারিত্ব থাকবে এবং জনগণ তাতে স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করবে। তফসিল ঘোষণার পর সিদ্ধান্ত হবে সেনা সদস্যরা কি দায়িত্ব পালন করবে। নির্বাচনের পুরো দিনক্ষণ ঠিক হয়নি। জানুয়ারীর প্রথম সপ্তাহে অথবা ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, র‌্যাব, বিজিবি, আনসার ভিডিপি, গোয়েন্দা সংস্থাসহ জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬২৮

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩১৫

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ২৮৯

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭০

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪১

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৪৯

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৫

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১২০

মুখরোচক শাহী কাঠি কাবাব

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ৯১

পুরনো খবর