দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

জাতীয় স্মৃতিসৌধে ভিয়েতনামের প্রেসিডেন্টের শ্রদ্ধা নিবেদন

  মার্চ ০৫, ২০১৮     ৪৫৪     ১১:১৬ অপরাহ্ণ     সংগঠন
--

সফররত ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং আজ সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে এবং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন।

ত্রান দাই কুয়াং তিন দিনের সরকারি সফরে গতকাল বিকেলে ঢাকায় এসে পৌঁছেছেন।

ভিয়েতনামের প্রেসিডেন্ট বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে এসে পৌঁছলে বঙ্গবন্ধুর নাতি রেজওয়ান সিদ্দিক ববি তাকে স্বাগত জানান। কুয়াং জাদুঘরের বিভিন্ন কর্নার ঘুরে দেখেন। এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ববি এসময় জাদুঘরের ইতিহাস এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ বঙ্গবন্ধুর জীবনের ওপর লেখা কয়েকটি গ্রন্থ ভিয়েতনামের প্রেসিডেন্টকে উপহার দেন। এরপর কুয়াং বঙ্গবন্ধু ভবনের পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।

এরআগে সকালে ভিয়েতনামের প্রেসিডেন্ট সাভারে জাতীয় স্মৃতিসৌধে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি দেশের জন্য আত্মদানকরী শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এ সময় কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। প্রেসিডেন্ট কুয়াং স্মৃতিসৌধে পৌঁছালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মের হক এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন তাকে স্বাগত জানান। এ সময় স্থানীয় সংসদ সদস্য, নবম পদাতিক ডিভিশনের জিওসি, ঢাকা জেলা পুলিশ সুপারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জাতীয় স্মৃতি সৌধে প্রেসিডেন্ট কুয়াংকে সেনা, নৌ ও বিমান বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় তিনি সেখানে পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।



পুরনো খবর