স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধিদলের সাক্ষাৎ     সংসদে আজ ওজন ও পরিমাপ মানদন্ড বিল, ২০১৮ পাস     ৩৫টি ড্রেজার কিনতে ৪,৪৮৯ কোটি টাকার প্রকল্প অনুমোদন     মিয়ানমারের ৫ জেনারেলের বিরুদ্ধে অবরোধ আরোপ অস্ট্রেলিয়ার     ব্যারিস্টার মইনুলের গ্রেফতারে রাজনীতির সম্পর্ক নেই: নাসিম     নির্বাচনকালীন সরকারের বিষয়ে সিদ্ধান্ত ২৬ অক্টোবর: সেতুমন্ত্রী     এশিয়ান হাইওয়ে নেটওয়ার্ক জোরদার করার উদ্যোগ     বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমর্থন করে যুক্তরাষ্ট্র :মার্কিন উপ-সহকারী মন্ত্রী    

নতুন লুকে আমির খান!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮     ৫৭     ১২:৩৬ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক: কখনো ক্রিকেট ব্যাট হাতে ব্রিটিশদের থেকে কর মুক্তি পেতে এসেছেন, কখনো নীলবিদ্রোহী মোঙ্গল পাণ্ডের অবয়বে, কখনো ভীনগ্রহ হতে মানুষরূপী এলিয়েন হয়ে হাজির হয়েছেন তিনি।

জ্বী হ্যা, বলিউডের মি.পারফেক্টশনিস্ট আমির খানের কথা বলছি। ভিন্নভিন্ন চরিত্রে হাজির হয়ে যিনি রুপালি পর্দা দাপিয়ে বেড়ান।

এবার তাকে দেখা যাবে ‘ফিরিঙ্গি’ সাহেবের চরিত্রে।

সোমবার সকালে নিজের টুইটার হ্যান্ডেলে একটি মোশন পোস্টার শেয়ার করেন আমির খান। যেখানে তাকে রাজকীয়ভাবে ঘোড়ার পিঠে চড়ে সহাস্যে সালাম জানাতে দেখা গেছে।

পরনে তার সবুজ রঙের পর্তুগিজ জ্যাকেট, মাথায় হ্যাট, চোখে গোল চশমা, গলায় ঝোলানো একটি দূরবীন, কোমরের কাছে ঝুলছে এক বোতল পানীয়।

‘থাগস অব হিন্দুস্থান’ ছবিতে এভাবেই হাজির হয়েছেন আমির খান। সামাজিক মাধ্যমে ছবিটি শেয়ার করে আমির ক্যাপশনে লিখেছেন, ‘আমি হলাম ফিরিঙ্গি, আমার মতো মানুষ এই পৃথিবীতে আর কোথাও পাবেন না। হল আমার দ্বিতীয় নাম। আর ভরসা দেয়ায়ই আমার কাজ। কসম করে বলছি!!!’

প্রসঙ্গত, থাগস অব হিন্দুস্থান অর্থাৎ হিন্দুস্তানের ঠগিদের নিয়ে এ ছবিটির চিত্রনাট্ট বানানো হয়েছে। ভারতবর্ষে একটা সময় ঠগি ছিল এক আতঙ্গের নাম।

ঠগিরা ছিল বিশেষ ধরণের দস্যু যারা নিরিহ পথিকদের মালামাল লুট করে তাদের হত্যা করত।

গিনেজ বুজ অব ওয়ার্ল্ডের রেকর্ড অনুযায়ী, ১৭, ১৮ ও ১৯ শতকে ঠগিদের হাতে ২০ লাখের বেশি পথিক নিহত হয়েছিল।

আমির খানের ‘থাগস অব হিন্দুস্থান’ ছবিটিতে ১৭৯০ থেকে ১৮০৫ এর মধ্যেকার সময়ের এসব ঠগিদের একটি গল্প উঠে এসেছে।

হিন্দুস্তান টাইমস এর খবর, এই ছবির কাহিনী ফিলিপ মিডোস টায়লরের ১৮৩৯ সালের উপন্যাস ‘কনফেশন্স অব এ থাগ’ এর ভিত্তিতে তৈরি।

যেহেতু আমির খান মানেই নতুনত্ব। তাই আমিরের টুইটে ছবির মোশন পোস্টার দেখে সিনে প্রেমীরা ভয়ানক ঠগিদের ও ফিরিঙ্গি আমির খানকে দেখতে অধীর অপেক্ষা করছে, সেটা সহজেই অনুমান করা যায়।

ছবিতে আরও আছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ। আগামি ৮ নভেম্বর ২০১৮ তে ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

উত্তরণবার্তা/এআর



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫৪

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮২

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯৬

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৭২

পুরনো খবর