মাইলফলকের ম্যাচে টাইগারদের প্রত্যাশিত জয়     আমরা আর দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ান হতে চাইনা : স্বরাষ্ট্রমন্ত্রী     জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিগগিরই ছোট হবে মন্ত্রিসভা : ওবায়দুল কাদের     ২৩তম অধিবেশন ২৫ অক্টোবর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত     ১০ বছরে ডিএসসিসি ১৯৩.৭১ ও ডিএনসিসি ১৯৫.২৫ কিলোমিটার ফুটপাত নির্মাণ করেছে     আগামী বুধবার উদ্বোধন হবে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট     খাশোগি হত্যা : ট্রাম্পের ভাবনায় অস্ত্রনীতি     ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে রিট    

হিংস্র প্রাণীর সঙ্গে বসবাস যার

  সেপ্টেম্বর ২২, ২০১৮     ৩৪     ১:২০ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা ডেস্ক: তার খাবার টেবিলের উপর বিষাক্ত চন্দ্রবোড়া সাপ। আর বাগানে ঘুরে বেড়াচ্ছে ৫০ কেজি ওজনের কচ্ছপ। বিছানায়  সাত ফুট লম্বা কুমির। দরজার সামনেও কুমির।

ফ্রান্সের পশ্চিমে নান্তেস সিটিতে থাকেন ৬৭ বছর বয়সী ফিলিপে গিলেট। তার প্রিয় বন্ধু বলা যায় হিংস্র এসব প্রাণীদের। এই প্রাণীগুলো ছাড়াও র‌্যাটল স্নেক, ট্যারেন্টুলা, বিচিত্র টিকটিকিসহ প্রায় চারশ সরীসৃপ রয়েছে তার বাড়িতে।

কুমির দু'টি তার ব্যাপক প্রিয়। জানা গেছে, একটির নাম এলি এবং অন্যটির নাম গেটর। বিভিন্ন স্থান থেকে অসহায় প্রাণীদের নিয়ে এসে নিজের বাড়িতে আশ্রয় দেন তিনি।

সরীসৃপগুলোকে অসহায় জীব বলেই মনে করেন তিনি। সে কারণে তাদের ঘৃণা না করে যত্ন নেওয়ার পক্ষে মত তার।

তিনি জানিয়েছেন, তার এসব ভালোলাগায় প্রতিবেশীদেরও সমর্থন রয়েছে। অন্যথায় তিনি এসব প্রাণী নিজের বাড়িতে রাখতে পারতেন না।

যদিও দমকল বাহিনীর কর্মীরা তাকে সতর্ক করেছেন, যেন কোথাও আগুন লাগলে এই বাড়িতে কেউ আশ্রয় নিতে ঢুকে না পড়েন।

উত্তরণবার্তা/এআর



 



নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮৫২

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৮০

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৯১

পান খাওয়ার উপকারিতা

  অক্টোবর ১৫, ২০১৮     ২২৩২

পুরনো খবর