হাফসেঞ্চুরির পর এবার সাকিবের পাঁচ উইকেট     সাকিব নৈপুণ্যে আফগানদের বিপক্ষে টাইগারদের দাপুটে জয়     ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা     শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     বাজেটের ১৪.২১ শতাংশ সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য বরাদ্দ : পরিকল্পনামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     এ বছর সীমান্তে ৭২৮,৭৫,৪২,৪৩৫ টাকা মূল্যের চোরালানী পণ্য আটক হয়েছে : স্বারাষ্ট্রমন্ত্রী    

হিংস্র প্রাণীর সঙ্গে বসবাস যার

  সেপ্টেম্বর ২২, ২০১৮     ৮৭     ৩:৪০ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা ডেস্ক: তার খাবার টেবিলের উপর বিষাক্ত চন্দ্রবোড়া সাপ। আর বাগানে ঘুরে বেড়াচ্ছে ৫০ কেজি ওজনের কচ্ছপ। বিছানায়  সাত ফুট লম্বা কুমির। দরজার সামনেও কুমির।

ফ্রান্সের পশ্চিমে নান্তেস সিটিতে থাকেন ৬৭ বছর বয়সী ফিলিপে গিলেট। তার প্রিয় বন্ধু বলা যায় হিংস্র এসব প্রাণীদের। এই প্রাণীগুলো ছাড়াও র‌্যাটল স্নেক, ট্যারেন্টুলা, বিচিত্র টিকটিকিসহ প্রায় চারশ সরীসৃপ রয়েছে তার বাড়িতে।

কুমির দু'টি তার ব্যাপক প্রিয়। জানা গেছে, একটির নাম এলি এবং অন্যটির নাম গেটর। বিভিন্ন স্থান থেকে অসহায় প্রাণীদের নিয়ে এসে নিজের বাড়িতে আশ্রয় দেন তিনি।

সরীসৃপগুলোকে অসহায় জীব বলেই মনে করেন তিনি। সে কারণে তাদের ঘৃণা না করে যত্ন নেওয়ার পক্ষে মত তার।

তিনি জানিয়েছেন, তার এসব ভালোলাগায় প্রতিবেশীদেরও সমর্থন রয়েছে। অন্যথায় তিনি এসব প্রাণী নিজের বাড়িতে রাখতে পারতেন না।

যদিও দমকল বাহিনীর কর্মীরা তাকে সতর্ক করেছেন, যেন কোথাও আগুন লাগলে এই বাড়িতে কেউ আশ্রয় নিতে ঢুকে না পড়েন।

উত্তরণবার্তা/এআর



 



পুরনো খবর