ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ     রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে সুনির্দিষ্ট প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী     সংসদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, ২০১৮ পাস     তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী    

টেলর আরভিনকে নিয়েই আসছে জিম্বাবুয়ে

  সেপ্টেম্বর ১৪, ২০১৮     ৩৩     ১১:১৬ পূর্বাহ্ন     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক:  প্রায় এক বছর হল ক্রিকেটারদের ম্যাচ ফি পরিশোধ করেনি জিম্বাবুয়ে বোর্ড। ম্যাচ ফি না পেয়ে ক্ষুব্ধ পাঁচ সিনিয়র ক্রিকেটার স্বেচ্ছায় নির্বাসন নেন। আইসিসির সহযোগিতায় জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) আর্থিক সংকট কাটিয়ে ওঠায় দলে ফিরলেন সেই তিনজন- ব্রেন্ডন টেলর, ক্রেগ আরভিন ও শন উইলিয়ামস।

জেডসির সঙ্গে আর্থিক ঝামেলার দরুন সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি ২০ সিরিজে ছিলেন না টেলর, আরভিন ও উইলিয়ামস। জুন-জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেও দূরে ছিলেন তারকাত্রয়ী। তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন গ্রায়েম ক্রেমার এবং সিকান্দার রাজাও।

আইসিসির তহবিল পরিকল্পনা অনুযায়ী এখন ব্যয় কমিয়ে দেনা শোধ করেছে জেডসি। খেলোয়াড়দের বেতন পরিশোধেও এগিয়েছে তারা। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরে তিন সিনিয়র ক্রিকেটারকে ফিরে পেল জিম্বাবুয়ে।

ক্রেমার ও সিকান্দার অবশ্য ফিরতে পারেননি। হাঁটুর অস্ত্রোপচার করিয়ে এখনও পুনর্বাসনে আছেন ক্রেমার। আর বোর্ডের সঙ্গে ঝামেলা করায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সিকান্দার। ফিরেছেন অলরাউন্ডার সলোমন মায়ার ও ফাস্ট বোলার কাইল জার্ভিসও। ইনজুরি কাটিয়ে দলে জায়গা পেয়েছেন তারা। ৩০ সেপ্টেম্বর শুরু হতে

যাওয়া দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি করে ম্যাচের ওয়ানডে ও টি ২০ সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এরপর ২১ অক্টোবর থেকে তিন ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফর করবে তারা। সব ফরম্যাটেই নেতৃত্ব দেবেন হ্যামিল্টন মাসাকাদজা।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে ওয়ানডে দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মায়ার, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, এল্টন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, তেন্দাই চাতারা ও কেফাস ঝুওয়াও।

বাংলাদেশ সফরে টেস্ট দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল ও তেন্দাই চাতারা।

উত্তরণবার্তা/এআর



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৭৯৯

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৮

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৭

পুরনো খবর