বাংলাদেশ ও ব্রুনেইয়ের মধ্যে চমৎকার সম্পর্ক     মানবতাবিরোধী অপরাধ, নেত্রকোণার ২ জনের রায় বুধবার     আজ নয়, বুধবার আসছে জায়ানের মরদেহ     প্রধানমন্ত্রী দেশে ফিরছেন আজ     বসল ১১তম স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১৬৫০ মিটার     শ্রীলংকায় সিরিজ বোমা হামলায় নিহত বেড়ে ৩১০     মাওয়ায় কাল বসবে ১১তম স্প্যান     জামে আসর মসজিদ পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী    

উইন্ডোজ ৭ ব্যবহারে গুনতে হবে মাসিক ফি

  সেপ্টেম্বর ১৩, ২০১৮     ১১৬     ৭:৩৯ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : আগামী ২০২০ সালের পর উইন্ডোজ ৭ ব্যবহারে গুনতে হবে মাসিক ফি। মাইক্রোসফট এক বিবৃতিতে সাফ জানিয়ে দিয়েছে, ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত উইন্ডোজ ৭ যতগুলো নিরাপত্তা আপডেট পাবে, সেগুলো দেয়া হবে মাসিক ফির বিনিময়ে। প্রায় ৯ বছর আগে প্রথম বাজারে এসেছিল উইন্ডোজ ৭।

এরপর উইন্ডোজের ৮, ৮.১ ও ১০ সংস্করণ বাজারে এলেও উইন্ডোজ ৭ এর জনপ্রিয়তা একেবারে ফুরিয়ে যায়নি। বিশ্বে এখনও নানাবিধ কারণে উইন্ডোজ ৭ ব্যবহার করছেন এমন মানুষের সংখ্যা অনেক।

তাদের পিসি নিরাপদ রাখতে এখনও মাইক্রোসফট একের পর এক নিরাপত্তা আপডেট বিনামূল্যে দিয়ে যাচ্ছে। মূলত ব্যবসায়িক ও এন্টারপ্রাইজ ক্রেতাদের কথা মাথায় রেখেই মাইক্রোসফট এ সেবা চালু করতে যাচ্ছে।

অনেক প্রফেশনাল সফটওয়্যারের জন্য পুরনো হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেমের প্রয়োজন। তবে ২০২৩ সালের পর আর উইন্ডোজ ৭ আপডেট পাবে না। একসময় সব ব্যবহারকারীকেই উইন্ডোজ ১০ বা অন্য অপারেটিং সিস্টেম ব্যবহার করা শুরু করতে হবে। -আইটি ডেস্ক

উত্তরণবার্তা/এআর



যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৫৪৭

ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৪

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪১২

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৫

পুরনো খবর