ঈদে যানজট হবে না : সেতুমন্ত্রী     প্রিয়া সাহার বক্তব্যের পেছনে প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখা হবে : সেতুমন্ত্রী     প্রিয়ার সঙ্গে কেউ জড়িত কি না, দেখা হবে     পদ্মা সেতুতে রোডওয়ে গার্ডার বসানোর কাজ শুরু     তেজতুরী বাজারের নিবেদিকা ছাত্রী হোস্টেলের আগুন নিয়ন্ত্রণে     গণরোষেই বেগম জিয়ার রাজনৈতিক পতন হয়েছে : তথ্যমন্ত্রী     তিনটি উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ     ভ্যাট নিবন্ধন ছাড়া সুপারশপ-শপিংমল পরিচালনা করা যাবে না    

উইন্ডোজ ৭ ব্যবহারে গুনতে হবে মাসিক ফি

  সেপ্টেম্বর ১৩, ২০১৮     ১২৭     ৭:৩৯ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : আগামী ২০২০ সালের পর উইন্ডোজ ৭ ব্যবহারে গুনতে হবে মাসিক ফি। মাইক্রোসফট এক বিবৃতিতে সাফ জানিয়ে দিয়েছে, ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত উইন্ডোজ ৭ যতগুলো নিরাপত্তা আপডেট পাবে, সেগুলো দেয়া হবে মাসিক ফির বিনিময়ে। প্রায় ৯ বছর আগে প্রথম বাজারে এসেছিল উইন্ডোজ ৭।

এরপর উইন্ডোজের ৮, ৮.১ ও ১০ সংস্করণ বাজারে এলেও উইন্ডোজ ৭ এর জনপ্রিয়তা একেবারে ফুরিয়ে যায়নি। বিশ্বে এখনও নানাবিধ কারণে উইন্ডোজ ৭ ব্যবহার করছেন এমন মানুষের সংখ্যা অনেক।

তাদের পিসি নিরাপদ রাখতে এখনও মাইক্রোসফট একের পর এক নিরাপত্তা আপডেট বিনামূল্যে দিয়ে যাচ্ছে। মূলত ব্যবসায়িক ও এন্টারপ্রাইজ ক্রেতাদের কথা মাথায় রেখেই মাইক্রোসফট এ সেবা চালু করতে যাচ্ছে।

অনেক প্রফেশনাল সফটওয়্যারের জন্য পুরনো হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেমের প্রয়োজন। তবে ২০২৩ সালের পর আর উইন্ডোজ ৭ আপডেট পাবে না। একসময় সব ব্যবহারকারীকেই উইন্ডোজ ১০ বা অন্য অপারেটিং সিস্টেম ব্যবহার করা শুরু করতে হবে। -আইটি ডেস্ক

উত্তরণবার্তা/এআর



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ১৫৬৯

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৮০১

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৫১৭

কোচের সন্ধানে সাড়া মিলছে

  জুলাই ২২, ২০১৯     ৪৪২

মোবাইলে এ ১৬টি অ্যাপ আছে কি?

  জুলাই ২০, ২০১৯     ৪০২

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৮৫

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২২৫

পুরনো খবর