করোনা: ঝুঁকিপূর্ণ অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে মানা     ২৪ ঘণ্টায় প্রাণ গেলো আরও ৩৭ জনের, শনাক্ত ২৬৯৫     আবারও ফ্লাইট বাতিল করলো বিমান     নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের প্রতি প্রধানমন্ত্রীর ৫ নির্দেশনা     ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাম্পার ফলন     স্পেনে করোনায় নতুন মৃত্যু নেই     কুড়িগ্রামে ভারতীয় বন্যহাতির তাণ্ডব, ফসলের ব্যাপক ক্ষতি     রেলের পশ্চিম জোনে চালু হলো আরও ৬ ট্রেন    

উইন্ডোজ ৭ ব্যবহারে গুনতে হবে মাসিক ফি

  সেপ্টেম্বর ১৩, ২০১৮     ২২১     ৭:৩৯ অপরাহ্ণ     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : আগামী ২০২০ সালের পর উইন্ডোজ ৭ ব্যবহারে গুনতে হবে মাসিক ফি। মাইক্রোসফট এক বিবৃতিতে সাফ জানিয়ে দিয়েছে, ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত উইন্ডোজ ৭ যতগুলো নিরাপত্তা আপডেট পাবে, সেগুলো দেয়া হবে মাসিক ফির বিনিময়ে। প্রায় ৯ বছর আগে প্রথম বাজারে এসেছিল উইন্ডোজ ৭।

এরপর উইন্ডোজের ৮, ৮.১ ও ১০ সংস্করণ বাজারে এলেও উইন্ডোজ ৭ এর জনপ্রিয়তা একেবারে ফুরিয়ে যায়নি। বিশ্বে এখনও নানাবিধ কারণে উইন্ডোজ ৭ ব্যবহার করছেন এমন মানুষের সংখ্যা অনেক।

তাদের পিসি নিরাপদ রাখতে এখনও মাইক্রোসফট একের পর এক নিরাপত্তা আপডেট বিনামূল্যে দিয়ে যাচ্ছে। মূলত ব্যবসায়িক ও এন্টারপ্রাইজ ক্রেতাদের কথা মাথায় রেখেই মাইক্রোসফট এ সেবা চালু করতে যাচ্ছে।

অনেক প্রফেশনাল সফটওয়্যারের জন্য পুরনো হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেমের প্রয়োজন। তবে ২০২৩ সালের পর আর উইন্ডোজ ৭ আপডেট পাবে না। একসময় সব ব্যবহারকারীকেই উইন্ডোজ ১০ বা অন্য অপারেটিং সিস্টেম ব্যবহার করা শুরু করতে হবে। -আইটি ডেস্ক

উত্তরণবার্তা/এআর



৩ জুন: হাসতে নেই মানা

  জুন ০৩, ২০২০     ১৫৭

পুরনো খবর