টানা জয়ে শেষ ষোলোর দ্বারপ্রান্তে পুতিনের রাশিয়া     মেসিতেই অনুপ্রেরণা খুঁজছে আর্জেন্টিনা     অক্টোবরে নির্বাচনকালীন সরকার, ছোট মন্ত্রিপরিষদ : সেতুমন্ত্রী     ময়মনসিংহে মাইক্রো- অটো সংঘর্ষ, নিহত ৩     প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা ২১ জুলাই     রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ     কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ     জাতিসংঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ঢাকায় আসছেন    

পিএসজিতে বাই আউট ক্লজ নেই নেইমারের

  এপ্রিল ২১, ২০১৮     ২২৫          ক্রীড়া
--

ক্রীড়া ডেস্ক, উত্তরণ বার্তা.কম ২১ এপ্রিল :  ২২২ মিলিয়ন ইউরোর বাই আউট ক্লজে স্পেন ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমিয়েছিলেন নেইমার।

কয়েক মাস ধরেই গুঞ্জন ছড়িয়েছে, পিএসজি থেকে আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন নেইমার। নেইমারের বাবা নিজ থেকেই যোগাযোগ করছে রিয়ালের কর্মকর্তাদের সঙ্গে। নেইমার ও রিয়াল মাদ্রিদ এক বিন্দুতে এসে মিলিত হলেও দুজনের চুক্তিতে বাঁধা হয়ে দাঁড়াতে পারে নেইমারের পিএসজি চুক্তি।

স্পেনের গণমাধ্যম মার্কা জানিয়েছেন, পিএসজিতে বাই আউট ক্লজ নেই নেইমারের। চুক্তিতেই তা উল্লেখ আছে। অর্থাৎ চাইলেই যেকোনো ক্লাব নেইমারকে কিনতে পারবে না। ফলে যতক্ষণ পর্যন্ত পিএসজি নেইমারকে ছাড়তে রাজী হবে না ততক্ষণ পর্যন্ত রিয়াল কিনতে পারবে না ব্রাজিলের সুপারস্টারকে।

রিয়াল মাদ্রিদ যেকোনো মূল্যে নেইমারকে কিনতে আগ্রহী। নেইমার ২২২ মিলিয়ন ইউরোতে এসেছিলেন পিএসজিতে। ধারণা করা হচ্ছিল ২৩০ কিংবা ২৩৫ মিলিয়ন ইউরো বা ২৫০ মিলিয়ন ইউরোতে নেইমারকে দলে ভেড়াবে রিয়াল। চাইলে ৩০০ মিলিয়ন দিতেও রাজী রিয়াল। কিন্তু তাদের আশায় গুড়েবালি।

রেডিও গ্লোবোকে খেলোয়াড়দের এক আইনজীবী বলেছেন,‘আমি নিশ্চিতভাবেই বলতে পারি নেইমারের চুক্তি কোনো বাই আউট ক্লজ নেই। পাশাপাশি তাকে ছাড়তেই হবে এমন কোনো ক্লজও নেই।’

একই কথা বলেছেন ফ্রান্সের ফুটবল পরিচালক। পেশাদার ফুটবল লিগের পরিচালক ডিডিয়ার কুইলট বলেছেন,‘লিগ কমিটিতে যেটা রেজিস্ট্রার আছে সেই বরাত দিয়েই বলছি, নেইমারের কোনো বাই আউট ক্লজ নেই। আর দ্বিতীয়ত, ফ্রান্স ফুটবলে বাই আউট ক্লজ নিষিদ্ধ।’

সব মিলিয়ে নেইমার পিএসজিতে যে ‘বন্দী’ হয়ে আছেন তা বলার অপেক্ষা রাখে না।  রিয়ালে যদি খেলতে হয় তাহলে অনেক কষ্ট করতে হবে নেইমারকে।

তথ্যসূত্র: মার্কা, গোলডট কম।

উত্তরণ বার্তা.কম/এআর



পুরাতুন খবর